Coronavirus: করোনায় মৃত্যু সদ্য বিবাহিত বরের, বিয়েতে আমন্ত্রিত ৮০ জনের শরীরে মিলল করোনা
Coronavirus in India | (Photo Credits: PTI)

পাটনা, ৩০ জুন: লকডাউন, সংক্রমণ উপেক্ষা করেই বিয়ের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল কমবেশি ৩০০ জন অতিথিকে। আনন্দ-হই-হুল্লোড় মিটতে না মিটতেই কান্না ভেঙে পড়লেন সদ্য বিবাহিত কনে। বিয়ের পর দু'সপ্তাহ কাটতে না কাটতেই মারণ করোনাভাইরাসে (Coronavirus) প্রাণ হারিয়েছেন তাঁর স্বামী। এরপরই তড়িঘড়ি বিয়েতে আমন্ত্রিতদের করোনা পরীক্ষা করা হয়। যাদের মধ্যে ৮০ জনের শরীরে মিলেছে করোনা নমুনা। ঘটনাটি ঘটেছে বিহারের (Bihar) পালিগঞ্জ এলাকায়।

গত ১৫ জুন ছিল বিয়ের অনুষ্ঠান। নিউ ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রকাশিত খবর অনুযায়ী, সদ্য বিবাহিত বরের মৃত্যুর কারণ প্রকাশ্যে আসতেই তড়িঘড়ি প্রশাসকের তরফে আমন্ত্রিত অতিথিদের করোনা পরীক্ষা শুরু হয়। করোনায় মৃত ওই ব্যক্তি গুরুগ্রামের একটি সংস্থায় সফটওয়্যার ইঞ্জিনিয়ারের কাজ করতেন। তাঁর মৃত্যুর খবর প্রকাশ্যে আসতেই গোটা গ্রামে হইহই পড়ে যায়।

বিয়েবাড়িতে আমন্ত্রিত অতিথিদের পাশাপাশি রাঁধুনি, শাকসবজি বিক্রেতা-সহ যারা বিয়ের অনুষ্ঠানের সঙ্গে যুক্ত ছিলেন, সকলের করোনা পরীক্ষা করা হয়। প্রসঙ্গত, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের নিয়ম অনুযায়ী, ৫০ জনের সমাবেশ-সহ বিয়ের অনুষ্ঠানের অনুমতি রয়েছে। কিন্তু সেই নিয়ম লঙ্ঘন হয়েছে বলে স্পষ্ট। অন্যদিকে বিহারে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৯,৬৪০, যাদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৭ হাজারেরও বেশি মানুষ এবং মৃত্যু হয়েছে ৬২ জনের।