TDP: বিজেপিকে ৬টি লোকসভা, ৩০টি বিধানসভা আসন ছেড়ে মোদীকে উপহার চন্দ্রবাবু নায়ড়ুর
Photo Credits: FB

হায়দরাবাদ, ৯ মার্চ: দক্ষিণ ভারত থেকে সুখবর আসতে চলেছে বিজেপি শিবিরে। অন্ধ্রপ্রদেশে জগনমোহন রেড্ডি-কে হারাতে মরিয়া চন্দ্রবাবু নায়ডু মোদী সরকারের সমর্থন পেতে মরিয়া। তাই নিজের অনেক গড়ে বিজেপিকে ৬টি লোকসভা আসন ছাড়তে চলেছে তেলেগু দেশম পার্টি। সঙ্গে চলতি বছর হতে চলা অন্ধ্র বিধানসভায় ৩০টি বিধানসভা আসনও ছাড়ছেন চন্দ্রবাবু। সব ঠিক থাকলে অন্ধ্রপ্রদেশের ২৫টি লোকসভা আসনের মধ্যে ১৭টি-তে লড়বে টিডিপি, ৬টি-তে বিজেপি ও ২টি আসনে দাঁড়াবে পবন কল্যানের জনসেনা। খুব সম্ভবত আগামী রবিবার এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব লোকসভা ভোটে চন্দ্রবাবু-র থেকে ৫টি-র বেশী আসন চেয়েছিলেন। সেটাই করলেন টিডিপি সুপ্রিমো।

'দিল্লিতে মোদীজি, অন্ধ্রে চন্দ্রবাবু'-এই রফায় দক্ষিণের এই রাজ্যে জোট হচ্ছে। চন্দ্রবাবু, পবন কল্যাণ ও বিজেপি মিলে জগনমোহনের ওয়াইএসআর রেড্ডি-র সরকারকে হারানোর ছক তৈরি বলে স্থানীয় সংবাদমাধ্যমের। প্রসঙ্গত, ক মাস আগেই দুর্নীতি মামলায় চন্দ্রবাবু নাইডু জেল খেটেছিলেন। তাঁর গ্রেফতারির পিছনে অন্ধ্রের জগনমোহনের সরকারের পাশাপাশি মোদী সরকারের মদত ছিল বলেও অভিযোগ উঠেছিল।

দেখুন খবরটি

এতদিন বিজেপির আড়ালের বন্ধু জগনমোহন রেড্ডি এবার কী করেন সেটাই দেখার। কারণ এবার অন্ধ্রের মুখ্যমন্ত্রীকে সিংহাসন ধরে রাখতে বিজেপির বিরুদ্ধে সম্মুখ সমরে যেতে হবে। তেলাঙ্গানায় ক্ষমতায় আসার পর অন্ধ্রে গত কয়েক মাসে জমি তৈরি করতে সফল হয়েছে কংগ্রেসে। জগনমোহনের বোন ওয়াইএসআর শর্মিলা কংগ্রেসের রাজ্য সভানেত্রী হয়ে ঝড় তুলছেন। এবার জগনমোহনের সঙ্গে কংগ্রেসের কোনও আসন সমঝোতা হয় কি না সেটা দেখার।