Mumbai Corona: মুম্বইয়ের জেলে ছড়াচ্ছে করোনা, গত দশদিনে কোভিডে আক্রান্ত ৩৯ বন্দি
Mumbai Jail. (Photo Credits: Twitter)

মুম্বই, ২৬ সেপ্টেম্বর: মুম্বইয়ে করোনার (Mumbai Corona) প্রকোপ কমেছে। কিন্তু মুম্বইয়ের বাইকুলা জেলে ছড়াচ্ছে করোনা সংক্রমণে। গত ১০দিনে বাইকুলা জেলের ৩৯ জন বন্দির কোভিড পজেটিভ এসেছে। তাঁদের সবাইকে আইসোলেশন সেন্টারে পাঠানো হয়েছে। সব মিলিয়ে বাইকুলা জেলের ১২০ জন কয়েদি ও জেলকর্মী করোনা আক্রান্ত হয়েছে। এক গর্ভবতী বন্দিকে করোনার উপসর্গে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সব মিলিয়ে বাইকুলা জেলে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে।

দেখুন টুইট

এদিকে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনাভাইরাসে (Covid-19) আক্রান্ত হলেন ২৮ হাজার ৩২৬ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ২৬০ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৬ হাজার ৩২ জন। মোট আক্রান্তের মধ্যে ১৬ হাজার ৬৭১ জন কেরলের। কেরলে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২০ জনের। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের (Union Health Ministry) পরিসংখ্যান অনুযায়ী, দেশে বর্তমানে ৩ লাখ ৩ হাজার ৪৭৬ জনের চিকিৎসা চলছে। মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ২৯ লাখ ২ হাজার ৩৫১ জন। করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৬ হাজার ৯১৮ জন। আরও পড়ুন: ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২৮ হাজার, সেখানে শুধু কেরলেই আক্রান্ত সাড়ে ১৬ হাজারের বেশি

স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গতকাল পর্যন্ত দেশে ৮৫ কোটি ৬০ লাখ ৮১ হাজার ৫২৭ ডোজ কোভিড টিকা দেওয়া হয়েছে। তার মধ্যে গতকাল প্রায় সাড়ে ৬৮ লাখ ডোজ দেওয়া হয়েছে। আজ সকাল পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৭ লাখ ৫৭ হাজার ৩৪৬ জনের। আর এখনও মোট আক্রান্ত ২৩ কোটি ২২ লাখ ৭৮ হাজার ৯৬৮ জন। সুস্থ হয়েছেন ২০ কোটি ৮৮ লাখ ৮৭ হাজার ৯৯৮ জন।