Omicron: দেশের ১৭টি রাজ্যে ছড়িয়ে পড়েছে ওমিক্রন, আক্রান্ত ৩৫৮, চিন্তায় স্বাস্থ্য  মন্ত্রক
Omicron (Photo Credit: IANS)

দিল্লি, ২৪ ডিসেম্বর:  ভারত (India) জুড়ে বাড়ছে ওমিক্রনের (Omicron) দাপট। গত ২৪ ঘণ্টায় গোটা দেশে ১২২ জন ওমিক্রনে আক্রান্ত হয়েছে। সরকারি হিসেব অনুযায়ী মিলছে এমন তথ্য। রিপোর্টে প্রকাশ, বর্তমানে গোটা দেশ জুড়ে যে ৩৫৮ জন করোনার নয়া প্রজাতিতে আক্রান্ত, তার মধ্যে ১১৪ জন বিদেশ থেকে ভারতে এসেছেন। শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে একটি রিপোর্ট প্রকাশ করা হয়, যেখানে দেখা যাচ্ছে, ৩৫৮ জন ওমিক্রন আক্রান্ত দেশের ১৭টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে ছড়িয়ে ছিটিয়ে রয়েছেন।

মহারাষ্ট্রে (Maharashtra) এই মুহূর্তে করোনার ওমিক্রন প্রজাতিতে আক্রান্ত ৮৮ জন। দিল্লিতে (Delhi) আক্রান্ত ৬৭। তেলাঙ্গানায় ৩৮,  তামিলনাড়ুতে (Tamil Nadu) ৩৪, কর্ণাটকে ৩১ এবং গুজরাটে আক্রান্ত ৩০ জন। শুক্রবার সকাল ৮টায় কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইটে ওই তথ্য প্রকাশ করা হয়। ওমিক্রনের পাশাপাশি গোটা দেশে এখনও পর্যন্ত দাপিয়ে বেড়াচ্ছে ডেল্টা প্রজাতি। ফলে করোনার তৃতীয় কি থাবা বসাতে পারে, উঠছে এমন প্রশ্ন।

আরও পড়ুন: Nusrat Jahan: 'লভ লাইফে' বোল্ড সিদ্ধান্ত তাঁর ব্যক্তিগত বিষয, সামলোচকদের ধুয়ে দিলেন নুসরত

সম্প্রতি মাইক্রোসফটের কো ফাউন্ডার বিল গেটস ওমিক্রন নিয়ে সতর্ক করেন। মহামারীর সবচেয়ে খারাপ পর্যায়ে আমরা রয়েছি। ফলে প্রত্যেককে সতর্ক থাকতে হবে বলে জানান বিল গেটস। পাশাপাশি ওমিক্রনের জেরে তিনি তাঁর সমস্ত ছুটি বাতিল করেছেন বলেও জানান বিল গেটস।