Jaipur: হাসপাতাল থেকে উধাও ৩২০ ডোজ কোভাক্সিন !
(Photo Credits: Bharat Biotech)

জয়পুর, ১৪ এপ্রিল: হাসপাতাল থেকে উধাও করোনা ভ্যাকসিন কোভাক্সিনের (Covaxin) ৩২০ ডোজ। রাজস্থানের জয়পুরের (Jaipur) একটি সরকারি হাসপাতালের কোল্ড স্টোরেজ থেকে ভ্যাককিন উধাও হয়েছে। এইচবি কানওয়তিয়া হাসপাতাল জানিয়েছে যে রবিবার কোভ্যাক্সিনের ২০০ ডোজ স্টক করা হয়েছিল এবং তার হিসাব করা হয়েছিল। পরের দিন সোমবার ৪৮৯ ডোজের চালান আসে হাসপাতালে। যখন পুনরায় স্টক চেক করা হয়েছিল তখন দেখা যায় ৩২০ ডোজ ভ্যাকসিনের হিসেব মিলছে না।

যে কোল্ড স্টোরেজ ইউনিটে ভ্যাকসিন সংরক্ষণ করা হয়েছিল, তার বাইরে নিরাপত্তারক্ষীদের মোতায়েন করা হয়েছিল। হাসপাতাল কর্তৃপক্ষ স্থানীয় থানায় এফআইআর দায়ের করেছে। পুলিশ জানিয়েছে তদন্ত চলছে। নিরাপত্তারক্ষীদের উপস্থিতি থাকা সত্ত্বেও কীভাবে ভ্যাকসিন উধাও হয়ে গেল তা জানতে হাসপাতালের সিসিটিভি ফুটেজ পরীক্ষা করা হবে। আরও পড়ুন: WB Assembly Elections 2021: বিজেপি পশ্চিমবঙ্গে ঘৃণা ও হিংসার বিষ ছড়ানোর লাগাতার চেষ্টা করছে: রাহুল গান্ধি

আজ সকাল পর্যন্ত জয়পুর শহরে ১৩২৫ জন নতুন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। যা একদিনে সর্বোচ্চ। রাজস্থানে এমনিতেই অ্যাকটিভ কেসের সংখ্যা ৪০ হাজারের কাছাকাছি। শনিবার পাঞ্জাব, মহারাষ্ট্র ও দিল্লি সরকারের সঙ্গে সুর মিলিয়ে রাজস্থান সরকারও কেন্দ্রকে আরও ভ্যাকসিন দেওয়ার কথা বলে।