Cloud Burst In Uttarakhand: করোনা আতঙ্কের মধ্যেই উত্তরাখণ্ডে মেঘভাঙা বৃষ্টিতে মৃত ৩, নিখোঁজ ৮
মেঘ ভাঙা বৃষ্টিতে উত্তরাখণ্ড (Photo Credits: ANI)

উত্তরাখণ্ড, ২০ জুলাই: করোনা মহামারীতে বেহাল দেশ। এর মধ্যেই মেঘভাঙা বৃষ্টিতে (Cloud Burst) বিপর্যস্ত সমগ্র উত্তরাখণ্ড। সোমবার মেঘভাঙা বৃষ্টির জেরে সেখানে তিন জনের মৃত্যু হয়েছে, নিখোঁজ গ্রামের আরও আটজন বাসিন্দা। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে উত্তরাখণ্ডের পিথোরাগড় জেলার মাডকট গ্রামে। এই প্রসঙ্গে জেলাশাসক ভি কে যোগদান্দে বলেছেন, ঘটনাস্থলে পৌঁছেছে উদ্ধারকারী দল। শুরু হয়েছে উদ্ধার অভিযান। কয়েকদিন ধরে সমগ্র উত্তরাখণ্ডে প্রবল বৃষ্টিপাত চলছে। এর জেরে ইতিমধ্যেই স্থানীয় গোরি নদীর জল বিপদসীমার উপর থেকে বইতে শুরু করেছে। নদী লাগোয়া মনসুয়ারি এলাকার জনজীবন বিপর্যস্ত। সেখানকার পাঁচটি বাড়ি জলের তোড়ে ভেসে গিয়েছে।

জেলাশাসক জানিয়েছেন, দুর্ঘটনাগ্রস্ত বাড়িগুলির বাসিন্দাদের উদ্ধার করে নিরাপদ স্থানে আনা হয়েছে। এই প্রাকৃতিক দুর্যোগে জেরে তাঁরা তো সহায় সম্বলহীন হয়ে পড়লেন। ক্ষতিগ্রস্তদের প্রত্যেককেই আর্থিক সহায়তা প্রদান করবে প্রশাসন। সংশ্লিষ্ট এলাকায় গোরি নদী এমনভাবে ফুঁসছে যে জলের তলায় চলে যেতে পারে আরও অনেক বাড়ি। এর মধ্যে ৩০টি বাড়ির পরিস্থিতি খুবই খারাপ। তাই বড়সড় দুর্ঘটনা ঘটার আগে বাসিন্দাদের সরিয়ে আনা হয়েছে। আরও পড়ুন-Jamshedpur: চুরির আগে কোভিড রোগীর রান্নাঘরে মাংস-ভাতের পিকনিক করল চোর, কোথায় জানেন?

রাজ্যে হু হু করে করোনার সংক্রমণ বাড়তে থাকায় সেখানে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছে উত্তরাখণ্ড সরকার। শনি ও রবিবার দেরাদুন, উধম সিংনগর, নৈনিতাল ও হরিদ্বার সম্পূর্ণ বন্দ ছিল। তবে জরুরি পরিষেবার আওতায় অন্যান্য পণ্যের পাশাপাশি শহরের সমস্ত মদের দোকানগুলিকেও খোলার ছাড়পত্র দেওয়া হয়েছে। রাজ্যের হাসপাতালগুলিও খোলা রয়েছে।