Nashik oxygen leakage : নাসিকে অক্সিজেন ট্যাঙ্কে লিক, হাসপাতালে ভয়াবহ মৃত্যু ২২ জনের
অক্সিজেন ট্যাঙ্কে লিক, একের পর এক মৃত্যু

মুম্বই, ২১ এপ্রিল : অক্সিজেন (Corona) ট্যাঙ্কে লিক। আর তার জেরেই মৃত্যু  হল কমপক্ষে ২২ জনের। মহারাষ্ট্রের নাসিকের (Nashik) ওই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

জানা যাচ্ছে, নাসিকের জাকির হুসেন হাসপাতালের (Hospital) অক্সিজেন ট্যাঙ্ক হঠাৎ করে লিক হয়ে যাওয়ায় পরপর অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন রোগী। যার মধ্যে ঘটনাস্থলেই মৃত্যু হয় ২২ জনের। অক্সিজেন ট্যাঙ্কে লিক হওয়ার খবর ছড়াতেই, ওই হাসপাতালে চিকিৎসারত রোগীদের মধ্যে ৩১ জনকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়। বাকিদের সরানো যায়নি। যার জেরে হাসপাতালেই মৃত্যু হয় ২২ জনের। জাকির হুসেন হাসপাতালে অক্সিজেন ট্যাঙ্ক লিক হওয়ায় প্রথমে ১১ জনের মৃত্যুর খবর পাওয়া যায়। পরে নাসিকের ডিএম জানান,  মৃত্যু হয়েছে ২২ জনের।

আরও পড়ুন : COVID-19 vaccine : বিনামূল্যে করোনার টিকা, ঘোষণা অসম সরকারের

হাসপাতালের অক্সিজেন ট্যাঙ্ক লিক হওয়ায় বেশ কিছু কিছুক্ষণ সরবরাহ বন্ধ ছিল। তার জেরেই হাসপাতালের ভেন্টিলেটরে থাকা রোগী (Patient) সহ আরও কয়েকজনের মৃত্যু হয় বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। নাসিকের এই ঘটনায় তদন্তের নির্দেশ দেন মহারাষ্ট্রের (Maharashtra) মন্ত্রী রাজেশ টোপে।

 

পাশাপাশি নাসিকে যে ঘটনা হয়েছে, তা 'ভয়ঙ্কর' বলে অভিযোগ করেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ। নাসিকের ওই ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের দাবি করেন প্রাক্তন মুখ্যমন্ত্রী।

নাসিকের ঘটনায় শোক প্রকাশ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah)। নাসিকের ওই ঘটনায় মৃতদের পরিবারকে সমবেদনা জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।