Coronavirus: দিল্লি- তেলেঙ্গানাতে করোনাতে আক্রান্ত ২, বিশ্বজুড়ে 'স্বাস্থ্য জরুরি অবস্থা' জারি Who-র
করোনা ভাইরাস (Photo Credits: IANS)

নয়াদিল্লি, ২ মার্চ: অস্ট্রেলিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউরোপ পেরিয়ে ফের করোনা আতঙ্কে কাঁপছে ভারত (India) । ইতিমধ্যেই দু'জনের শরীরে মিলেছে করোনা ভাইরাস। এদের মধ্যে একজন দিল্লি (Delhi) এবং অপরজন তেলেঙ্গানার বাসিন্দা। প্রতিষেধক তো নেই-ই। উল্টে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা (Coronavirus) । বিশ্বজুড়ে ভয়ঙ্কর আকার নিয়েছে ওই ভাইরাস। বিশ্বজুড়ে স্বাস্থ্য জরুরি অবস্থা জারি করেছে হু (Who) ।

করোনাভাইরাসের (Coronavirus:) থাবায় মৃতের সংখ্যা ছাড়াল ৩০ হাজার। সোমবার এই তথ্য পাওয়ার পাশাপাশি জানা গেল, এখনও পর্যন্ত বিশ্বজুড়ে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৮৮ হাজার। চিনের মূল ভূখণ্ডে নতুন করে ৪২ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে করোনার গ্রাসে চিনের মারা গিয়ছেন ২ হাজার ৯১২ জন। সেদেশের জাতীয় স্বাস্থ্য কমিশনের রিপোর্ট বলছে আজ অর্থাৎ ২ মার্চেই নতুন করে ২০২ জনের আক্রান্ত হওয়ার খবর মিলেছে। এই সিওভিডি-১৯ বিশ্বজুড়েই তার পাখা বিস্তার করেছে। প্রথম এই মারণ রোগের উৎপত্তি হয়েছিলেন চিনের হুবেই প্রদেশে। প্যাথোজেন নামের একটি জায়গায়। তবে বর্তমানে শুধু আন্টার্কটিকাকে বাদ দিয়ে গোটা বিশ্বেই সে ছড়িয়ে পড়েছে। সবমিলিয়ে মোট ৬০টি দেশে করোনার থাবায় আতঙ্কের প্রহর গুনছে মানুষ।

ফ্লোরিডায় ইতিমধ্যেই পাবলিক হেলথ এমার্জেন্সি জারি হয়েছে। ইটালিতে আমাজন অফিসের দুই কর্মীর শরীরেও পাওয়া গিয়েছে করোনা ভাইরাস।