Rain In Andhra Pradesh: টানা বৃষ্টিতে বিপর্যস্ত অন্ধ্রপ্রদেশ, এখনও পর্যন্ত ১৭ জনের মৃত্যু; নিখোঁজ শতাধিক
Rain In Andhra Pradesh (Photo: ANI)

বিজয়ওয়াড়া, ২০ নভেম্বর: টানা বৃষ্টিতে (Rain) বিপর্যস্ত অন্ধ্রপ্রদেশ (Andhra Pradesh)। এখনও পর্যন্ত ১৭ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে, নিখোঁজ ১০০ জনের উপরে। বৃহস্পতিবার থেকে অবিরাম বৃষ্টি চলছে। রাজ্যের রায়ালসিমা অঞ্চল সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত। এছাড়াও বিপর্যস্ত চিত্তুর, কাড়াপা, কুরনুল এবং অনন্তপুর জেলা। তিরুপতি (Tirupati) মন্দিরে কয়েকশো তীর্থযাত্রী বন্যার কারণে আটকে পড়েছেন। তিরুমালা পাহাড়ে উঠার ঘাট রাস্তা ও হাঁটাপথ বন্ধ করে দেওয়া হয়েছে। তিরুপতির স্বর্ণমুখী নদী ও চেয়ুরু নদী বইছে বিপদসীমার উপর দিয়ে। বন্যায় রাষ্ট্রীয় পরিবহণ নিগমের তিনটি বাস বিকল হয়ে পড়েছে এবং বেশির ভাগ যাত্রীকে উদ্ধার করা গেলেও ১২ জন ভেসে গিয়েছে বলে জানা গিয়েছে।

পরিস্থিতি সামাল দিতে জাতীয় ও রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী মোতায়েন করা হয়েছে এবং উদ্ধারকাজ পুরোদমে চলছে। বায়ুসেনার বিমান উদ্ধারকাজ চালাচ্ছে। বন্যার জেরে রেল, সড়ক ও বিমান চলাচল বিঘ্নিত হয়েছে। কাদাপা বিমানবন্দর ২৫ নভেম্বর পর্যন্ত বন্ধ থাকবে। আরও পড়ুন: West Bengal Weather Update: শীতের পথে বাধা নিম্নচাপ, দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস

বন্যা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন্মোহন রেড্ডির সঙ্গে ফোনে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি সব রকম সহযোগিতার আশ্বাস দিয়েছেন।