Dinyar Contractor died: কমেডিয়ান-অভিনেতা দিনায়ার কন্ট্রাক্টর প্রয়াত
চলে গেলেন বর্ষীয়ান অভিনেতা দিনয়ার কনট্রাক্টর। (Photo Credits: ANI)

মুম্বই, ৫ জুন: প্রয়াত হলেন বর্ষীয়ান কমেডিয়ান অভিনেতা দিনয়ার কনট্রাক্টর (Dinyar Contractor)। বুধবার ভোর রাতে মুম্বইয়ের ওরলিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন পদ্মশ্রী সম্মানে ভূষিত এই জনপ্রিয় বর্ষীয়ান অভিনেতা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৯ বছর। 'খিচড়ি', 'তারক মেহেতা কা উল্টা চশমা'-র মত জনপ্রিয় সিরিয়াল অভিনয় করে ভারতীয় টিভি দর্শকদের মধ্যে খুব জনপ্রিয় পান দিনয়ার। চলতি বছরেই এই বর্ষীয়ান অভিনেতাকে পদ্মশ্রী পুরস্কার দেওয়া হয়েছিল।

ছোটবেলা থেকেই অভিনয়ের শখ ছিল দিনায়ার কনট্রাক্টরের। স্কুলে জীবন থেকে অভিনয়ের সঙ্গে জড়িয়ে থাকার পর ১৯৬৬ থেকে তাঁর পেশাদার অভিনয় জীবন শুরু হয়। থিয়েটার অভিনেতা হিসেবে বিখ্যাত হন। হিন্দি নাটকের পাশাপাশি গুজরাটী নাটকেও অভিনয় করেন তিনি। থিয়েটার জগতে বড় নাম পাওয়ার পর তাঁকে দূরদর্শনের নানা সিরিয়ালের জন্য ডাকা হতে থাকে। আরও পড়ুন- প্রয়াত রুমা গুহ ঠাকুরতা, ৮৪ বছর বয়েসে মৃত্যু অভিনেত্রীর

দূরদর্শনের চ্যানেল  DD-2-র আত্মপ্রকাশের সময় তিনি 'আও মারভো মেরি সাথি'  Aao Marvao Meri Saathe নামের এক গুজরাটি শোয়ে অভিনয় করে নজর কাড়েন। এরপর জনপ্রিয় টিভি শো 'তারক মেহেতা কা উল্টা চশমা'-য় সোধির শ্বশুরের চরিত্রে অভিনয় করে তিনি বিখ্যাত হন।