#MeToo: ইন্ডিয়ান আইডলের প্রতিযোগীদের প্রশংসায় পঞ্চমুখ শচীন তেন্ডুলকর; প্রতিবাদে সরব গায়িকা সোনা মহাপাত্র!
Sona Mohapatra (Photo Credits: Twitter)

মুম্বই, ১ নভেম্বর: ইন্ডিয়ান আইডলের (Indian Idol) প্রতিযোগীদের (Contestants) প্রশংসায় পঞ্চমুখ শচীন তেন্ডুলকর (Sachin Tendulkar)। আর তাতেই প্রতিবাদে গর্জে উঠলেন গায়িকা সোনা মহাপাত্র (Singer Sona Mahapatra)। যা বিনোদনক্ষেত্রে (Field Of Entertainment) আজকের সেরা খবরের তালিকায় একেবারে শীর্ষে জায়গা করে নিয়েছে। কিন্তু জনপ্রিয় গায়িকার এমন অভিব্যক্তির কারণ কী? কেন হঠাৎ মেজাজ হারালেন গায়িকা! কারণ জানতে গেলে যেতে হবে ফ্ল্যাশব্যাকে (Flashback)।

বেশ কিছুদিন আগে ইন্ডিয়ান আইডলের বিচারক অনু মালিকের (Anu Malik) হাতে নিজের হেনস্থা হওয়ার ঘটনা নিজেই প্রকাশ্যে এসেছিলেন সোনা। শুধু সোনা নন, আরও অনেকেই অনুর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ নিয়ে এসেছিলেন। তাঁদের মধ্যে ছিলেন ইন্ডিয়ান আইডলের বহু প্রতিযোগীই। সম্ভবত এই কারণেই জনপ্রিয় এই রিয়েলিটি শো (Reality Show) থেকে বিদায় নিতে হয়েছিল অনু মালিককে। কিন্তু ফের ইন্ডিয়ান আইডলের বিচারক হিসেবে ফিরে এসেছেন তিনি। যা অনেকেই নিন্দার নজরে দেখেছেন। আর এঁদেরই একজন হলেন সোনা মহাপাত্র। সোনার বক্তব্য, এমন গুরুতর অভিযোগ থাকা সত্ত্বেও যেখানে অনুকে ফিরিয়ে আনা হল, সেই অনুষ্ঠান নিয়ে ক্রিকেটের মহীরুহের এত মাতামাতি কেন? কেন এতজনের অনুভূতি (Emotion) তাঁকে স্পর্শ করল না? এই কথা জানিয়ে শচীনকে উল্লেখ করে টুইট (Tweet) করেছেন সোনা। সেখানে সোনা লিখেছেন, "প্রিয় শচীন, ইন্ডিয়ান আইডলে ঘটে যাওয়া #মিটু-র ঘটনাগুলি নিয়ে আপনি কি ওয়াকিবহাল নন? এতকিছুর পরেও ওনাকে এই রিয়েলিটি শোয় ফিরিয়ে আনা হয়েছে। তাঁদের সঙ্গে ঘটে যাওয়া ঘটনাগুলি কী কাউকেই স্পর্শ করেনি?" আরও পড়ুন: #metoo বিছানায় খুশি করলে মিলবে সুযোগ, এই অভিনেত্রীকে প্রস্তাব পরিচালকের

গায়িকার প্রশ্নের উত্তর উল্লেখ (Answer) করে টুইট করেছেন শচীনও। তিনি লিখেছেন- " সত্যিই ইন্ডিয়ান আইডলের ওই সমস্ত প্রতিভাবান উদীয়মান তারকাদের গায়কী এবং জীবনের গল্প আমায় ছুঁয়ে গেছে। রাহুল, চেলসি, দেওয়াস এবং সানি দেশের বিভিন্ন অঞ্চল থেকে এসে সমস্ত প্রতিকূলতা উপেক্ষা করে সঙ্গীতের প্রতি শ্রদ্ধা রেখে সমস্ত ভৌগলিক বিভেদ অতিক্রম করেছে। আমি নিশ্চিত ওরা এগিয়ে যাবে।"