গোয়েন্দা গিন্নির জনপ্রিয়তা ছুঁয়ে ফের ছোটপর্দায় ফিরছেন ইন্দ্রাণী হালদার
ছবিতে ইন্দাণী হালদার(Photo credit:Twitter)

ইন্দ্রাণী হালদার(Indrani Halder), নামটির সঙ্গে বুদ্ধিদীপ্ত অভিনয়ের ছাপ জড়িয়ে আছে। সে সেলুলয়েড হোক বা টেলিভিশন, সবেতেই তাঁর অবাধ গতিবিধি। হিন্দি ধারাবাহিকেও কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করে দর্শকদের মন জয় করে নিয়েছেন তিনি। কিছু দিন আগে পর্যন্ত ড্রয়িংরুমের টিভিতে সান্ধ্য চায়ের আড্ডায় ইন্দ্রাণী হালদারকেই দেখতেন গৃহস্থ গিন্নি। সেই ইন্দ্রাণীই ফের ফিরছেন টলি পাড়ায়, ধারাবাহিকের নাম ‘শ্রীময়ী’। ইন্দ্রাণীর চরিত্রটি মধ্যবয়স্ক এক গৃহবধূর। তবে শাশুড়ি-বউমার কলহ নিয়ে নয় এই সিরিয়ালি। যতটুকু জানা গিয়েছে এই সিরিয়ালের বিষয়বস্তু মায়ের সঙ্গে ছেলেমেয়েদের সম্পর্ক নিয়ে। স্বামী ও সন্তান-সহ ভরা সংসার শ্রীময়ীর। স্বামী কোনও এক কর্পোরেট জায়গায় চাকরি করে। বড় ছেলে ডাক্তার। মেয়ে স্কুলে পড়ছে। শ্রীময়ী ইংরেজিতে তেমন সড়গড় নয়। গাড়িও চালাতেও পারে না। এই নিয়ে ছেলেমেয়েরা মায়ের প্রতি একটু বিরক্ত। মাকে বিশেষ পাত্তা দেয় না তারা। শ্রীময়ীর খারাপ লাগলেও তা সে গায়ে মাখে না। ছোট ছেলে মায়ের এই মন খারাপ বোঝে। কিন্তু সেও খুব বেশি কিছু করতে পারে না।

এই ধারাবাহিকটি যুব সম্প্রদায়কে তাদের বাবা মায়ের অবস্থা বুঝতে সাহায্য করবে বলে মনে করছেন নির্মাতারা। শোনা গিয়েছে, ধারাবাহিকে একটি বিশেষ চরিত্রে দেখা যাবে উষসী চক্রবর্তীকে। সমাজের অনের সমস্যার কথাও উঠে আসবে ধারাবাহিকের মধ্যে দিয়ে। তবে একই সঙ্গে বড়পর্দাতেও ফিরছেন অভিনেত্রী। অভিনেতা সাহেব চট্টোপাধ্যায়ের বিপরীতে তাঁকে দেখা যাবে। ছবির নাম ‘সার্কাসের ঘোড়া’। এই ছবির মাধ্যমেই দর্শকের কাছে ফিরছে ‘গোয়েন্দা গিন্নি’ জুটি। ছবিটি পরিচালনা করছেন রাজেশ দত্ত (Rajesh Dutta)এবং ইপ্সিতা রায়(Ipshita Roy)। এ ছবির গল্প বাচ্চাদের জন্য লেখা। ফ্যান্টাসি ড্রামাও বলা যেতে পারে। সার্কাস পার্টির জীবজন্তুদের প্রায়ই দলের সঙ্গে এদিক-ওদিক করতে হয়। সার্কাসের ট্রিকসে পারফর্ম করতে বাধ্য করা হয় ওদের। তবে, কোর্টের নির্দেশে এখন আর আগের মতো পশুদের সার্কাসে ব্যবহার করতে পারেন না সার্কাসের মালিকরা। এই বিষয়টি নিয়েই রাজেশ দত্ত এবং ইপ্সিতা রায় সরকারের পরবর্তী ছবি।

এদিকে প্রিয় গোয়েন্দা গিন্নিকে অন্য অবতারে দেখার জন্য মুখিয়ে আছেন মা-ঠাকুমারা। কতক্ষণে সন্ধ্য়া হলে তাঁকে দেখবেন টিভির পর্দায় তানিয়ে শুরু হয়েছে কাউন্টডাউনও।