'Moner Manush' Music Video: নেটদুনিয়ায় ভাইরাল দেবতনু-শুভস্মিতা জুটির পুজো প্রেমের মিউজিক ভিডিও 'মনের মানুষ'
দেবতনু-শুভস্মিতা জুটির মিউজিক ভিডিও 'মনের মানুষ' (Picture Source: Abhishek Chowdhury)

বছরটা যেমনই হোক, দুর্গাপুজো যেমন আটকায়নি, পুজোয় প্রেমের গান কী আর আটকায়? করোনাকালে প্রাসঙ্গিক একটি 'পুজো প্রেম'-র মিউজিক ভিডিও (Music Video) অভিষেক চৌধুরী (Abhishek Chowdhury) পরিচালিত 'মনের মানুষ' (Moner Manush), যা আপাতত ভাইরাল নেটদুনিয়ায়। 'মনের মানুষ' গানটির নতুন করে উপস্থাপনা, সঙ্গে দেবতনু-শুভস্মিতার জুটিতে মজেছে নেটিজেনরা।

কত নতুন সম্পর্ক শুরু হয়, কত সম্পর্ক পূর্ণতা পায় দুর্গাপুজোকে কেন্দ্র করে। পুজো প্রেম বিষয়টাই আলাদা একটা ইমোশন। কত প্রেমিক, প্রেমিকারা নতুনত্বের গন্ধ পায় নতুন শাড়ি-পাঞ্জাবির ভাঁজে। হাতে হাত রেখে প্যান্ডেল হপিং, নিজেদের সঙ্গে সময় কাটানো, বিষয়টি নতুন না হলেও, প্রতি বছর নতুন নতুন গল্প নিয়ে ফিরে আসে পুজো প্রেমগুলি। পুজো প্যান্ডেলে মা দুর্গার মুখদর্শন করে প্রণাম ঠুকে কত চাওয়াপাওয়ার আবেদন নিবেদন শোনান ভক্তরা। মায়ের কাছে এমনই এক আর্জি থেকে শুরু হয় ঈশান আর দিতির গল্প। সাড়ে ৫ মিনিটের মিউজিক ভিডিওতে রয়েছে এক মিষ্টি প্রেমের গল্প।

গগন হরকরা-র 'দেখেছি রূপ সাগরে মনের মানুষ কাঁচা সোনা' গানে নির্মিত এই ভিডিওটিতে ঈশান ও দিতির ভূমিকায় অভিনয় করেছেন দেবতনু ও শুভস্মিতা মুখার্জি। ভিডিওটি পরিচালনা করেছেন অভিষেক চৌধুরী, কণ্ঠ সঙ্গীত এবং মিউজিক সম্পাদনায় অরিত্র ব্যানার্জি। সম্পাদনা এবং কালার কারেকশন করেছেন অর্ঘ্য চক্রবর্তী, সহযোগিতায় দেবজ্যোতি সাহা, শব্দ গ্রহণে প্রতীক প্রধান, মেক আপ ও লুক সেট করেছেন নীল সরকার।

সোশ্যাল মিডিয়ায় এখন বেশ ভাইরাল 'মনের মানুষ'। ছোট ছোট ক্লিপিংস মন কাড়ছে নেটিজেনদের।

এই প্রসঙ্গেই পরিচালক অভিষেক জানান,"পরিচালক হিসেবে আমার সবসময় চেষ্টা থাকে কাজগুলোর মাধ্যমে যাতে অডিয়েন্সের সঙ্গে হার্ট টু হার্ট কানেক্ট করতে পারি। আর মনের মানুষের মাধ্যমে সেটা করতে পেরে খুবই আনন্দিত বোধ করছি। পরিচালক হিসেবে আরও ভালো কিছু করার চেষ্টা করব। আর দর্শকদের অসংখ্য ধন্যবাদ জানাই মনের মানুষকে সফল করার জন্য"।

অভিনেতা দেবতনু জানিয়েছেন,"দর্শকদের ভালোবাসা অনেকটাই পেয়েছি। তবে এতে আমার সাধ মিটবে না। আই উইল ওয়ার্ক হার্ড নাও। মনের মানুষের জন্য অভিষেক যখন আমায় বলল ও গানটাকে নিয়ে রোমান্টিক একটা ভিডিও তৈরি করতে চাইছে। তখন আমি বলেছিলাম, তাহলে এমন কিছু করা হোক যা খুবই রিলেটেবল এবং রিয়েলিস্টিক ইন্টিমেসি। মানে আমাদের সবার জীবনে যা ঘটেছে কখনও না কখনও। তবে এভাবে মানুষ ভালোবাসবে ভাবিনি। ধন্যবাদ দর্শকদের সকলকে, মিডিয়া ও বন্ধুবান্ধবদের। আর স্পেশালি ধন্যবাদ লেটেস্টলিকে পাশে থাকার জন্য। এই ভাবেই পাশে থাকবেন। সাহস পাব।"

তাঁর কাজ যে ভাইরাল! এতে অভিনেত্রী শুভস্মিতা জানালেন,"ভাইরাল হওয়ার এক্সপেক্টেশন ছিল না। সবাই নিজের সেরাটা দিয়ে কাজ করেছি। অডিয়েন্সের ভালোবাসা পাওয়ার জন্যই তো কাজ করা, তাই খুবই ভালো লাগছে। সো গ্রেটফুল ফর অল দ্য লাভ"।

কণ্ঠশিল্পী ও মিউজিক সম্পাদক অরিত্র জানিয়েছেন,"অভিষেক যখন প্রথমে আমার কাছে আসে আমি ওকে জাস্ট একটাই কথা জিজ্ঞেস করেছিলাম আমাদের কাছে সময় কত আছে? ও আমায় একটাই কথা বলেছিল সময় বড় সীমিত কাজেই আমার কাছে ভাবার সময় খুব একটা ছিল না। তাই ওর থেকে স্টোরিটা শুনে আমি সাথে সাথেই সেইদিন রাতেই গানটা গেয়ে ফেলি। আলোকে গানটা পাঠাই, তখনও গানটা পুরোটা গেয়ে উঠতে পারিনি, গানের অ্যারেঞ্জমেন্ট অনেকটাই সিম্পল কিন্তু মিষ্টি করার প্রবণতা ছিল, অসাধারণ রেসপন্স পাচ্ছি, আরও অনেক সাহস পেলাম সবার থেকে, আমরা সকলেই ভাল কাজ করার চেষ্টা করেছি, আশা করছি আমরা সবার মনের মানুষ হতে পেরেছি।"