Chengiz First Song Ebhabe Ke Daake: একই সঙ্গে দ্বৈত ভাষায় মুক্তি পেল চেঙ্গিজের প্রথম গান, জিৎ-সুস্মিতার রসায়ন জমে ক্ষীর
Jeet and Susmita Chatterjee (Photo Credits: Instagram)

বাংলা চলচ্চিত্রে ইতিহাসে প্রথমবার কোন ছবি একই সঙ্গে মুক্তি পেতে চলেছে হিন্দি ভাষাতেও। জিৎ অভিনীত ‘চেঙ্গিজ’ (Chengiz) মুক্তি পাবে বাংলা এবং হিন্দি দুই ভাষাতেই। ইতিমধ্যেই মুক্তি পেয়ে গিয়েছে ছবির ট্রেলার। যা ঘিরে বাংলা এবং হিন্দি দুই দর্শকের মধ্যেই উত্তেজনা বেশ তুঙ্গে। ‘চেঙ্গিজ’এর প্রচারে বানিজ্যনগরীতেও পাড়ি দিতে হচ্ছে অভিনেতাকে।

শনিবার মুক্তি পেল ‘চেঙ্গিজ’ (Chengiz) এর প্রথম গান ‘এভাবে কে ডাকে’ (Ebhabe Ke Daake)। যা একই সঙ্গে হিন্দি ভাষাতেও মুক্তি পেয়েছে। ‘তেরি মেরি বাতে’ (Teri Meri Baatein)। গানে বেজায় রোম্যান্টিক মেজাজে ধরা দিলেন জিৎ এবং নায়িকা সুস্মিতা চট্টোপাধ্যায়।

ছবির প্রেক্ষাপট সত্তরের দশকের কলকাতা। যার বুকে দাঁড়িয়ে চারজন মাফিয়ার বেআইনি কারবারের এক জ্বলন্ত প্রতিচ্ছবি চেঙ্গিজের মাধ্যমে তুলে ধরেছেন পরিচালক রাজেশ গাঙ্গুলি। বাঙালি অভিনেতাদের পাশাপাশি মুম্বইয়ের তারকারাও অভিনয় করেছেন ছবিতে। চেঙ্গিজ অর্থাৎ জিতের বিপরীতে রয়েছেন ‘প্রেম টেম’ (Prem Tame) খ্যাত অভিনেত্রী সুস্মিতা চট্টোপাধ্যায় (Susmita Chatterjee)। আসন্ন ঈদে বাংলা এবং হিন্দি দ্বৈত ভাষায় গোটা দেশ জুড়ে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে চেঙ্গিজ।

গানের কথা লিখেছেন, সুর করেছেন কৌশিক এবং গুড্ডু। ‘এভাবে কে ডাকে’তে গলা দিয়েছেন অরিজিৎ সিং (Arijit Singh) এবং ‘তেরি মেরি বাতে’তে গলা দিয়েছেন সঞ্জিত হেগড়ে।

এভাবে কে ডাকে... 

তেরি মেরি বাতে...

ছবির প্রথম গান মুক্তি পেয়েছে দুই ভাষায়। যা নিয়ে দুই তারকাই বেশ উৎসুক। জিতের কথায়, ‘গান ঘিরে দর্শকদের প্রতিক্রিয়া কেমন তা দেখার জন্যে আমি বহু অপেক্ষা করেছি। গানের শুটিংয়ে আমি খুব মুজা করেছিলাম’।