Aindrila Sharma: সাজতে ভালবাসতেন ঐন্দ্রিলা, শেষবারের মত বোনকে আদর করে সাজিয়ে দিলেন দিদি
Aindrila Sharma (Photo Credit: Facebook)

কলকাতাঃ সাজগোজ করতে বড্ড ভালবাসতেন টলি পাড়ার সেই প্রাণবন্ত মেয়েটা। হাসিখুশি ছটফটে মেয়েটার আর সাজা হবে না। পছন্দ করে কেনা সাজের জিনিসগুলো আর নেড়েচেড়ে দেখবে না কেউ। ডেসিং টেবিলটার সামনে এসে আর দাঁড়াবে না ঐন্দ্রিলা। আলমারি ভর্তি তাঁর শাড়ি-জামা গুলোর হা হা কার যেন বড্ড বেশি কানে বাজছে আজ। মেনে নিতে কষ্ট হলেও এটাই সত্যি। ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma) আর নেই। মৃত্যু যন্ত্রণা থেকে মুক্তি নিয়েছে সে।

প্রত্যেকে যখন অপেক্ষায় দিন গুনছে একটা ভাল খবরের, এই বুঝি সুস্থ হয়ে উঠল ঐন্দ্রিলা (Aindrila Sharma)। প্রতিদিন প্রতিনিয়ত অভিনেত্রীর শারীরিক অবস্থা তখন উলটো কথা বলেছে। সঙ্কটজনক থেকে অতিসংকটজনক অবস্থাতেও কিন্তু সে হার মানেনি। চালিয়ে গিয়েছে যমের সঙ্গে লড়াই। শেষদিন পর্যন্ত হার মানেননি বন্ধু সব্যসাচী চৌধুরীও (Sabyasaci Chowdhury)। দাঁতে দাঁত চিপে ১৯ দিন ধরে ঠায়ে পড়ে থেকেছে হাসপাতালে। প্রিয় বান্ধবীর পাশে বসে হাত ধরে তাঁকে কতই না গল্প শুনিয়েছে। একটা মিরাকেল-এর আশায় বুক বেঁধেছিল ঐন্দ্রিলার পরিবার। কিন্তু শেষমেশ মিরাকেল আর ঘটল না। সব্যসাচীর হাত ছেড়ে আজ বিদায় নিল ঐন্দ্রিলা (Aindrila Sharma Died)। ব্যর্থ হল সহস্র প্রার্থনা!

ঐন্দ্রিলার মৃত্যুর খবর পেয়ে যখন একে একে এসে ভিড় করেছে তাঁর পরিবারের আত্মীয় পরিজন। ভেঙে পড়েছেন কান্নায়, তখন সব্যসাচীর চোখে কিন্তু একফোঁটাও জল ছিল না। এত ভালোবাসার একটা মানুষকে সে চোখের জলে বিদায় দেবে না। তাই থমথমে মুখটা নিয়েই নিজের প্রতিটা দায়িত্ব আজও পালন করে যাচ্ছে সে। সারা জীবন ঐন্দ্রিলার পাশে থাকার কথা দিয়েছে যে। বারে বারে মৃত্যুর মুখ থেকে ঐন্দ্রিলাকে ফিরিয়ে এনেছেন সব্যসাচী। ২০১৫-তে অস্থিমজ্জায় ক্যানসার ধরা পড়ে ঐন্দ্রিলার। টানা এক বছর চলেছে চিকিৎসা। পাশে থেকেছে বন্ধু সব্যসাচী (Sabyasaci Chowdhury)। ২০২১-এ আবার মারণ রোগের হানা। ফুসফুসে ক্যানসার ধরা পড়ল। সেই যন্ত্রণাকেও পিছনে ফেলে হাতে হাত দিয়ে এগিয়ে গিয়েছেন সব্যসাচী-ঐন্দ্রিলা (Aindrila Sharma)। কিন্তু না, ভগবান অন্য কিছুই লিখে রেখেছিলেন তাঁদের পরিণতি। ২০২২, ১ নভেম্বর হঠাৎ ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন ঐন্দ্রিলা। হাওড়ার এক বেসরকারি হাসপাতালের ভেন্টিলেশনে চিকিৎসা শুরু হয় অভিনেত্রীর। আগের বারের মত এবারও ঐন্দ্রিলাকে ফিরিয়ে আনবেন কথা দিয়েছিলেন সব্য। টানা ১৯ দিন মৃত্যুর সঙ্গে লড়াই করে ফেরেন ঐন্দ্রিলা নিজের কুঁদঘাটের বাড়িতে। তবে সেই ফেরা শববাহী গাড়িতে। ফুল চন্দনে সজ্জিত হয়ে।

সাজার খুব সখ ছিল ঐন্দ্রিলার (Aindrila Sharma)। উপলক্ষ্য যাই হোক না কেন সেজে উঠতেন অভিনেত্রী। মেকআপ থেকে পোশাক একটা একটা করে খুঁটে বেছে কিনত সে। তাই বোনের শেষযাত্রায় তাঁকে সাজিয়ে দিল দিদি ঐশ্বর্য শর্মা। শেষবারের মত বোনের গালে আদুরে চুম্বন এঁকে দিল দিদি। ঠোঁটে পরিয়ে দিল তাঁরই পছন্দের লিপস্টিক।