National Cinema Day: সিনেমা দিবসের উদযাপনে ৭৫ টাকায় মাল্টিপ্লেক্সের টিকিট, কি করে বুকিং করবেন টিকিট?
Cinema Hall (Photo: IANS)

২৩ সেপ্টেম্বর জাতীয় সিনেমা দিবস। সারা ভারতের মাল্টিপ্লেক্সে মাত্র ৭৫ টাকা টিকিটে উদযাপিত হবে এই উৎসব। কোভিড পরবর্তী সময়ে দর্শকদের আবার সিনেমা হলের সঙ্গে যুক্ত করতে এই উদ্যোগ। প্রথম ৩ সেপ্টেম্বর এই উদ্যোগ নেয় মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে মাত্র ৩ জলার খরচা করে সিনেমা হলে সিনেমা দেখতে পান সিনেমাপ্রেমী মানুষ। ভারতে প্রথমে ১৬ সেপ্টেম্বর এই উৎসব পালিত হওয়ার কথা থাকলেও  দর্শক যাতে বেশি সংখ্যক ছবি দেখতে পান, তাই তারিখ বদল করে ২৩ সেপ্টেম্বর করা হয়। সিনেমা দিবসের আগে দিনটিকে সফল করতে আরো একবার মনে করিয়ে দেওয়া হল মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশনের তরফ থেকে।

ইতিমধ্যে শুরু হয়েছে অগ্রিম বুকিং। আপনিও যদি এই উৎসবের অংশ হতে চান  এবং শুধুমাত্র ৭৫ টাকায় সিনেমার টিকিট বুক করতে চান, তাহলে কীভাবে সংগ্রহ করবেন টিকিট রইল তার হদিশঃ

৭৫ টাকায় অনলাইন সিনেমার টিকিট বুকিং

যেহেতু শুধুমাত্র মাল্টিপ্লেক্সগুলোতেই পালন  হচ্ছে সিনেমা দিবস।তাই প্রথমেই এই সাইট গুলোতে ক্লিক করুন-BOOKMYSHOW, PVR Cinemas, Paytm, INOX, CINEPOLIS, CARNIVAL।

এরপর অনলাইনে গিয়ে কী কী করবেন-

১. আপনার আসন নির্বাচন করুন

২.আপনার চলচ্চিত্র নির্বাচন করুন (বুকিং তারিখ অবশ্যই ২৩ শে সেপ্টেম্বর দিতে হবে)

৩. বুক টিকিটে ক্লিক করুন (মূল্য ৭৫ টাকা দেখাচ্ছে)

৪. নির্বাচিত আসন চিহ্নিত করে পেমেন্টের জায়গায় যান এবং  টাকা দিন।

আপনি যদি অনলাইনে বুক করেন, তাহলে আপনি শুধুমাত্র ৭৫ টাকায় সিনেমার টিকিট পাবেন না, কিছু অতিরিক্ত চার্জ দিতে হবে। অনেক ক্ষেত্রে সেটা ৮০টাকা হচ্ছে ইন্টারনেট মুল্য ধার্য করে।

৭৫ টাকায় অফলাইন সিনেমার টিকিট বুকিং-

২৩শে সেপ্টেম্বর ২০২২-এ আপনার নিকটস্থ বা যে কোনও সিনেমা হলের  টিকিট কাউন্টারে যান এবং শুধুমাত্র ৭৫ টাকায় আপনার সিনেমার টিকিট কিনুন (শুধুমাত্র ২৩ শে সেপ্টেম্বরে যে সিনেমাগুলো দেখানো হচ্ছে তার শোগুলির জন্য)

এই মুহুর্তে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলি হল-

ব্রহ্মাস্ত্র  (৯ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে), চুপ  (২৩ তারিখই মুক্তি পাচ্ছে),সীতা রমন (২ সেপ্টেম্বর হিন্দি ভার্সান মুক্তি পেয়েছে, সেটাই দেখানো হবে), সিয়া (২৩ তারিখই মুক্তি পাচ্ছে), অবতার (২৩ তারিখই মুক্তি পাচ্ছে নতুন করে)

এছাড়া আঞ্চলিক ভাষার ছবি রয়েছে যা সেই সব অঞ্চলে দেখানো হচ্ছে। যেমন, বাংলার ক্ষেত্রে বাংলা ছবিও দেখানো হবে ৭৫ টাকায়। তেমন তামিল, তেলেগু ছবিও সেখানে দেখানো হবে। তবে গোল্ড শোর টিকিট ৭৫ টাকায় পাওয়া যাচ্ছে না।