Jersey Movie: প্রচারে ঝড় তুলেছে কেজিএফ টু, ক্ষতির আশঙ্কায় মুক্তি পিছিয়ে দিল শাহিদ কাপুরের 'জার্সি'
Jersy (Photo Credits: Instagram)

দক্ষিণের সিনেমার ভয়ে এক পা পিছিয়ে গেল বলিউড। শাহিদ কাপুরের সিনেমা জার্সি-র মুক্তির দিন আটেক পিছিয়ে দেওয়ার খবরের পর সিনেমা বিশেষজ্ঞরা এমন কথাই বলছেন। আসলে আগামী ১৪ এপ্রিল, একই সঙ্গে রিলিজ করার কথা ছিল হিন্দি, তামিল সহ বিভিন্ন ভাষায় ডাব করা দক্ষিণ ভারতীয় সিনেমা কেজিএফ টু ও শাহিদ কাপুরের 'জার্সি'। রিলিজের আগে কেজিএফ টু বড় ঝড় তুলেছে। ইতিমধ্যেই অগ্রিম বুকিংয়ে রেকর্ডও গড়েছে যশের এই সিনেমা। সেখানে কেজিএফ-এর প্রচারের কাছে শাহিদের সিনেমা ধারেকাছে আসতে পারেনি।

পুষ্পা, RRR-র পর এবার কেজিএফ টু-যে দেশের বক্স অফিস কাঁপাতে চলেছে তা নিয়ে কারও সন্দেহ নেই। আর তাই কেজিএফ টু ঝড়ে উড়ে যাওয়ার ভয়ে দিন তিনেক আগে মুক্তির দিন পিছিয়ে দিল 'জার্সি'। করোনার কারণে এর আগেও জার্সির মুক্তির দিন পিছিয়ে ছিল। 'RRR'-এর মহাসাফল্যের কারণে জন আব্রাহামের অ্যাটাক ফ্লপ হয়। সেই ঝুঁকিটা নিতে চাননি জার্সি-র নির্মাতারা। তাই ১৪ এপ্রিলের পরিবর্তে জার্সি মুক্তি পাবে ২২ এপ্রিল।

কেজিএফ-এর প্রথম পার্টের সময় একই দিনে রিলিজ করেছিল শাহরুখ খানের জিরো। দুটো সিনেমারই মুক্তির দিন ছিল ২১ ডিসেম্বর, ২০১৮। সেই সময় যশের কেজিএফ ঝড়ে উড়ে গিয়েছিল শাহরুখের জিরো। কিং খানকে জিরো করে বক্স অফিসে হিরো হয়েছিল কেজিএফ। এই বিষয়ে শাহিদ আর শাহরুখ হওয়ার ঝুঁকি নিতে চাননি। এখানেই উঠছে প্রশ্ন। বলিউড কি তাহলে দক্ষিণের সিনেমার কাছে হার স্বীকার করে নিচ্ছে! পুষ্পা, RRR, কেজিএফ টু-একের পর এক সিনেমা হিন্দি বলয় সহ দক্ষিণের বাইরেও দারুণ ঝড় তুলেছে। আগামী দিনে আরও বেশ কয়েকটি মেগা বাজেটের দক্ষিণী সিনেমা রিলিজ করতে চলেছে দেশজুড়ে। এভাবে চললে রিলিজ ডেট খুঁজে পাবে তো বলিউড?