Dunki: ডানকির একটা গান লিখে রেকর্ড ২৫ লক্ষ টাকা পারিশ্রমিক পেয়েছেন জাভেদ আখতার!
Javed Akhtar (Photo Credit: Twitter)

বলিউডের বিখ্যাত গীতিকার জাভেদ আখতার পারিশ্রমিকের বিচারে নয়া রেকর্ড গড়লেন। শাহরুখ খান- রাজকুমার হিরানি যুগলবন্দির সুপার হিট সিনেমা ডানকির জন্য মাত্র একটা গান লিখে পারিশ্রমিক হিসেবে ২৫ লক্ষ টাকা পেলেন ৭৮ বছর বয়সী গীতিকার জাভেদ। শাহরুখ খানের সিনেমা ডানকিতে জাভেদ লেখেন 'নিকলে থে কাভি হাম ঘর সে' গানটি।

পরিচালক রাজকুমার হিরানি তার প্রিয় গীতিকার জাভেদ আখতারের কাছে তার সিনেমার একটি গান আবেদন নিয়ে যান। জাভেদ আখতারকে অনুরোধ করে রাজকুমার হিরানি বলেছিলেন, এই ধরনের গান তিনি ছাড়া আর কেউ লিখতে পারবে না। জাভেদ আখতার তাতে রাজি হয়ে যান। সেই গানটি লেখার জন্য জাভেদ আখতার কে ২৫ লক্ষ টাকা পারিশ্রমিক দেন রাজকুমার হিরানি। বলিউডে একটা গান লেখার জন্য এত টাকা পারিশ্রমিক এর আগে কেউ নেননি বলে জানা গিয়েছে। শর্ত হিসেবে জাভেদ সিনেমার টাইটেল কার্ডে গীতিকারের নামের তালিকায় আলাদা করে উল্লেখ চেয়েছিলেন। দাবি মেনে নেন পরিচালক।

দেখুন খবরটি

প্রসঙ্গত, ডানকি সিনেমাটির সংগীত পরিচালনা করেন প্রীতম। 'নিকলে থে কাভি হাম' ঘারছে গানটি লেখেন জাভেদ আখতার। আর গানটি গান সোনু নিগম। সিনেমার অপর হিট গান 'লুট পুট গায়া' গানটি লেখেন সদানন্দ কিরকিরে। এছাড়াও ডানকিতে গীতিকার এর ভূমিকায় থাকেন ইরশাদ কামিল, বরুন গ্রোভার, অমিতাভ ভট্টাচার্যর মতো বলিউডের প্রথম সারির গীতিকাররা। শাহরুখ খানের এই সিনেমাকে আলাদা মাত্রা দেয় গানগুলি।