Will Smith Banned By Academy: সঞ্চালককে চড়, অস্কারের মঞ্চে ১০ বছরের জন্য নিষিদ্ধ অভিনেতা উইল স্মিথ
Will Smith (Photo: ANI)

লস অ্যাঞ্জেলেস, ৯ এপ্রিল: অস্কারের (Oscars) মঞ্চে সঞ্চালক ক্রিস রককে (Chris Rock) চড় মারার শাস্তি হিসেবে ১০ বছরের জন্য অস্কারের মঞ্চ থেকেই নিষিদ্ধ হলেন উইল স্মিথ (Will Smith)। আগামী এক দশক অ্যাকাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস (Academy of Motion Picture Arts and Sciences) দ্বারা আয়োজিত অন্য কোনও অনুষ্ঠানেও তিনি যোগ দিতে পারবেন না। যদিও পদক্ষেপ নেওয়ার আগেই হলিউডের অ্যাকাডেমি অব মোশন পিকচার্স আর্টস অ্যান্ড সায়েন্সেস থেকে পদত্যাগ করেছিলেন স্মিথ।

অ্যাকাডেমি প্রধানদের চিঠিতে স্মিথের অস্কার পুরস্কার ফিরিয়ে নেওয়া বা ভবিষ্যতে অস্কারের মনোনয়নে কোনও নিষেধাজ্ঞার কথা উল্লেখ নেই। চিঠিতে বলা হয়েছে, "বোর্ড সিদ্ধান্ত নিয়েছে ২০২২ সালের 8 এপ্রিল থেকে ১০ বছরের জন্য উইল স্মিথকে অ্যাকাডেমির কোনও ইভেন্ট বা প্রোগ্রামে ব্যক্তিগতভাবে উপস্থিত থাকার অনুমতি দেওয়া হবে না।" আরও পড়ুন: Mini Trailer: ছোট্ট বোনঝির স্নেহের বাঁধনে মিমি, দেখুন 'মিমি-র' ট্রেলার

অস্কারের মঞ্চে সঞ্চালনা করার সময় মজার মজার কথা বলছিলেন ক্রিস রক। সেই সময় আচমকা তিনি বলে বসেন, "আমি জি আই জেন-এর সিক্যুয়েলের অপেক্ষায় রয়েছি।" সঞ্চালকের মুখ থেকে এমন কথা শোনা মাত্র মুখভঙ্গী বদলে যায় উইল স্মিথের স্ত্রী জাডা পিঙ্কেটের। স্ত্রী অসন্তুষ্ট হওয়ায় নিজের আসন ছেড়ে মঞ্চে উঠে সপাটে সঞ্চালকের গালে চড় মারেন উইল স্মিথ। ক্রিস রককে চড় মারার পর নিজের আসনে ফিরে এসে বারবার চিৎকার করে বলতে থাকেন, "তোমার নোংরা মুখ থেকে আমার স্ত্রীকে দূরে রাখ।"

যদিও পরে তাঁর এই আচরণের জন্য ক্রিস এবং অস্কার কর্তৃপক্ষের কাছে ক্ষমাও চান স্মিথ।ইনস্টাগ্রামে বিবৃতি দিয়ে ক্ষমাপ্রার্থী উইল স্মিথ বলেছেন, হিংসা সবসময় ক্ষতি ডেকে আনে। তিনি নিজের কৃতকর্মের জন্য লজ্জিত।