Google Year In Search: সলমনের 'রাধে'কে অনেকটা পিছনে ফেলে গুগল সার্চে বছর সেরা 'জয় ভীম'
Jai Bhim, Shershaah, Radhe (Photo Credits: Twitter)

মুম্বই, ৮ ডিসেম্বর: ভারতে গুগল সার্চ ট্রেন্ডে বছরের সেরা সিনেমা হল দক্ষিণের ছবি 'জয় ভীম"(Jai Bhim) । সার্চ ইঞ্জিন জায়েন্ট গুগল (Google search) প্রতি বছর বিভিন্ন বিষয়ে আলাদা আলাদা করে বর্ষসেরা তালিকা প্রকাশ করে। এই বর্ষসেরার বিচার হরয় ভারতীয়রা গুগল সার্চে সেইটিকে কতবার খুঁজেছে বা সার্চ করেছে তার ওপর। গুগলের প্রকাশিত এমনই এক তালিকা হল মোস্ট সার্চ সিনেমা অফ ইন্ডিয়া। এবার গুগল সার্চে সবচেয়ে বেশি খোঁজা সিনেমা কোনও বলিউডের নয়, বরং দক্ষিণ ভারতের। চলতি বছর নভেম্বরে ওটিটি প্ল্যাটফর্ম অ্যামজন ভিডিও-তে মুক্তি পাওয়া সূরিয়ার 'জয় ভীম' গুগলে বছরের সবচেয়ে বেশি সার্চ করা সিনেমা হল। এই তালিকায় দু নম্বরে আছে সিদ্ধার্থ মালহোত্রা, কিয়ারা আদবানী-র 'শেরশাহ'।

'জয় ভীম', 'শেরশাহ'-র কাছে পিছনে থেকে তিন নম্বরে থাকল সলমন খানের রাধে। করোনার দ্বিতীয় ঢেউ সিনেমা হল বন্ধ থাকায় ওটিটি-তে রিলিজ করা সিনেমা নিয়েই মানুষের আগ্রহ বেশি ছিল। আর কনটেন্ট ইজ দ্য কিংয়ের যুগে আগে বাঁধাধরা শীর্ষে থাকা সলমনের সিনেমা পিছিয়ে পড়ল, তা গুগল সার্চ ট্রেন্ডেই পরিষ্কার। আরও পড়ুন: বড়ি আম্মা শর্মিলার জন্মদিনে তাঁকে ধন্যবাদ দিলেন নাতি সারা আলি খান, কিন্তু কেন?

গুগল সার্চে সবচেয়ে বেশি সিনেমার তালিকায় বেশিরভাগই দক্ষিণ ভারতের সিনেমা। গুগল সার্চে এ বছর সলমন খানের থেকে পিছিয়ে থাকল অক্ষয় কুমারের সিনেমা অক্ষয় কুমারের সিনেমা 'বেল বটম' এই তালিকায় চার নম্বরে। হলিউডের অ্যাকশন-অ্যাডভাঞ্চার সিনেমা 'ইটার্নালস' আর 'গডজিল বনাম কং'-ও এই তালিকায় প্রথমে দশে আছে।

২০২১ সালে গুগল সার্চে ভারতের বছরের সবচেয়ে বেশি সার্চ করা দশ সিনেমা

১) জয় ভীম, ২) শেরশাহ, ৩) রাধে, ৪) বেল বটম, ৫) ইটার্নালস, ৬) মাস্টার, ৭) সূর্যবংশী, ৮) গডজিলা বনাম কং, ৯) দৃশ্যম টু, ১০) ভূজ: দ্য প্রাইড অফ ইন্ডিয়া