Disney May Layoff 4,000 Employees: চাকরি যাওয়ার আশঙ্কা ডিজনিতে, কৌশলগত পুর্নগঠনের জন্য এপ্রিল মাসে ছাঁটাই হতে পারে ৪০০০ কর্মী
Representational Image (Photo Credits: Twitter)

ফের শিরোনামে কর্মী ছাঁটাইয়ের খবর। তথ্য প্রযুক্তি বিভাগের ছাঁটাইয়ের ট্রেন্ড এবার বিনোদন জগতেও। শীঘ্রই চাকরি হারাতে চলেছেন এন্টারটেনমেন্ট জায়েন্ট সংস্থা ডিজনি (Disney)-র কর্মীরা। প্রায় ৪০০০ কর্মীকে ছাঁটাই করার পরিকল্পনা করা হচ্ছে বলে জানিয়েছেন সংবাদ মাধ্যম সংস্থা বিজনেস ইনসাইডার। সূত্রের খবর সংস্থার পুনর্গঠন এবং বাজেট কমানোর জন্য তার কর্মী সংখ্যা ৪০০০ কমানোর পরিকল্পনা করছে বিনোদন জায়ান্ট ডিজনি।ইতিমধ্যেই ডিজনি সংস্থার পরিচালকদের (Director) এপ্রিলে প্রস্তাবিত ছাঁটাইয়ের জন্য প্রার্থীদের চিহ্নিত করতে বলেছে। তবে, এটা এখনও স্পষ্ট নয় যে ছাঁটাই ছোট ব্যাচে করা হবে নাকি ৪০০০ কর্মচারীকে একবারে ছাঁটাই করা হবে। , বিজনেস ইনসাইডারের প্রতিবেদনে বলা হয়েছে। আশা করা হচ্ছে আগামী ৩রা এপ্রিল ডিজনির বার্ষিক সভার আগে পরিকল্পিত চাকরি ছাঁটাই ঘোষণা করা হতে পারে।

প্রতিবেদনে বলা হয়েছে, বিনোদন জায়ান্টটি প্রাপ্তবয়স্কদের লক্ষ্য করে সাধারণ বিনোদন হ্রাস করারও ঘোষণা করেছে এবং এটি হুলুর সাথে কী করতে হবে তার বিকল্পগুলিও  বিবেচনা করছে। এর আগে, সিইও বব ইগার, ফেব্রুয়ারিতে,৭০০০ কর্মচারীকে ছাঁটাই করার ঘোষণা করেছিলেন কারণ ডিজনি সিদ্ধান্ত নিয়েছিল কোম্পানির পুনর্গঠন, বিষয়বস্তু তে পরিবর্তন এবং বেতন কমিয়ে বিলিয়ন ডলার সাশ্রয় করতে চেয়েছিল।তিনি বলেছিলেন যে কৌশলগত পুনর্গঠনের অধীনে, তিনটি মূল ব্যবসায়িক বিভাগ থাকবে: ডিজনি এন্টারটেইনমেন্ট, ইএসপিএন এবং ডিজনি পার্ক, এবং  অভিজ্ঞতা এবং পণ্য।