Partha Sarathi Deb: অভিনেতা পার্থসারথী দেবের প্রয়াণে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের
Parthosarathi Deb. (Photo Credits: X)

কলকাতা, ২৩ মার্চ: জনপ্রিয় অভিনেতা পার্থসারথী দেবের (Partha Sarathi Deb) প্রয়াণে শোকপ্রকাশ করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে শোকপ্রকাশ করে মুখ্যমন্ত্রী মমতা লিখলেন, "তাঁর প্রয়াণ আমাদের মধ্যে শূন্যতা তৈরি করল। আমার সমবেদনা রইল তাঁর পরিবার, বন্ধু এবং শিল্পীর ভক্তকূলের জন্য।" 'পশ্চিমবঙ্গ মোশন পিকচার্স আর্টিস্ট ফোরাম'-এর সহ-সভাপতি পার্থসারথী দেব বেশ কয়েক বছর ধরেই অসুস্থ ছিলেন। কিন্তু অসুস্থতা নিয়েও কাজ চালিয়ে গিয়েছেন। গত ৪০ দিন ধরে ভেন্টিলেশনে থাকার পর গতকাল, শুক্রবার রাত ১১টা ৫০ মিনিটে শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর। বহু ধারাবাহিক সহ ২০০টিরও বেশি ছবিতে কাজ করেছেন তিনি।

কাজকেই সবার আগে গুরুত্ব দিয়েছেন পার্থসারথী। গুরুতর অসুস্থ হওয়ার আগেও নতুন চলচ্চিত্রকারদের কাছে গল্প শুনে কাজ করার ইচ্ছাপ্রকাশ করেন। এখানেই তিনি সবার থেকে আলাদা হতে পেরেছেন। টলি পাড়ায় তিনি পরিচিত 'পার্থ দা'নামে। টালিগঞ্জ নিবাসী অভিনেতা পার্থ সারথী দেব দীর্ঘদিন ধরেই বেশকিছু শারীরিক সমস্যায়। ডাক্তাররা জানিয়ে ছিলেন, COPD-র সমস্যা ছিল।

দেখুন মমতার টুইট

করোনা কালেও জীবনের ঝুঁকি নিয়েও তিনি কাজ করেছিলেন। ৪০ বছরের বেশী সময় ধরে অভিনয়ের সঙ্গে যুক্ত থেকে নানা ধরনের চরিত্রে অভিনয় করেন। পার্থ দা সব চরিত্রেই সাবলীল। এমন কথাটা টলিউডের সব পরিচালকরাই এক কথায় স্বীকার করেন। তাঁর শেষের দিকে একটি কাজ 'F4'নামের এক বাংলা সিনেমায় তিনি নেগেটিভ চরিত্রে অভিনয় করেন। সদা হাসিমুখ নিয়ে থাকা কাজপাগল পার্থসারথী দেবের মৃত্যুর শোকে স্তব্ধ টলি পাড়া।

সিনেমা, সিরিয়াল, ওয়েব সিরিজর মত নাটকের মঞ্চেও ছিল তাঁর অভিনয় আলাদা মাত্রা যোগ করেছিল। ‘মিঠাই’,‘জয়ী', 'চুনী-পান্না', এর মতো সিরিয়ালে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন তিনি।

পার্থসারথী দেবের মৃত্য়ু সংবাদ জানানো হয় আর্টিস্ট ফোরামের পক্ষ থেকে। ফোরামেরবিজ্ঞপ্তিতে লেখা হয়েছে, "আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, প্রখ্যাত অভিনেতা এবং আমাদের ফোরামের অন্যতম সহ-সভাপতি পার্থসারথি দেব ২২ মার্চ করেছেন। তাঁর অকালপ্রয়াণে ফোরাম গভীর শোক প্রাকশ করছে।"