The Kashmir Files: 'ভারত ভাগ করতে চান যাঁরা, তাঁরাই কাশ্মীর ফাইলসকে প্রোপাগন্ডা বলছেন', তোপ বিবেকের
Vivek Agnihotri (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ২৯ নভেম্বর: 'দ্য কাশ্মীর ফাইলস' (The Kashmir Files) নিয়ে ফের শোরগোল শুরু হয়েছে। কাশ্মীর ফাইলসকে যখন ইজরায়েলের পরিচালক 'প্রোপাগন্ডা ফিল্ম' বলে কটাক্ষ করেন, সেই সময় মুখ খোলেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী। পরিচালক বলেন, কাশ্মীর ফাইলসকে প্রোপাগন্ডা ছবি বলে দাগিয়ে দেওয়া কোনও নতুন ঘটনা নয়। এর আগে সন্ত্রাসবাদী সংগঠন থেকে শুরু করে আরবান নক্সাল, যারা ভারতকে (India) ভাগ করতে চায়, তারা প্রত্যেকে এই ছবিকে প্রোপাগন্ডা ফিল্ম বলে দাগিয়েছে। কিন্তু ভারত সরকারের আয়োজিত অনুষ্ঠানে হাজির হয়ে কেউ এই ধরনের মন্তব্য করেন, তা দেখে এবার তিনি অবাক বলে মন্তব্য করেন বিবেক অগ্নিহোত্রী। এরপরই বিবেক বলেন, গোটা বিশ্বের সমস্ত বুদ্ধিজীবীদের তিনি কাশ্মীর ফাইলস দেখে সমালোচনার জন্য আহ্বান করছেন। এই ছবির কোনও দৃশ্য বা কথা যদি মিথ্যে হয়, তাহলে তিনি সিনেমা তৈরি ছেড়ে দেবেন বলে মন্তব্য করেন বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri)।

আরও পড়ুন: The Kashmir Files: দ্য কাশ্মীর ফাইলস' অশ্লীল ও প্রচারমূলক ছবি, নাদাভ লাপিডকে যোগ্য জবাব দিলেন অনুপম খের

প্রসঙ্গত ইজরায়েলের  নাদাভ লাপিড দ্য কাশ্মীর ফাইলসকে প্রোপাগন্ডা ফিল্ম বলে দাবি করার পরপরই তা নিয়ে শোরগোল শুরু হয় দেশ জুড়ে। বিষয়টি নিয়ে হইচই শুরু হলে মুখ খোলেন বলিউড অভিনেতা অনুপম খেরও।

অনুপম (Anupam Kher) বলেন, কিছু মানুষের সত্য সহ্য হয় না। তাঁরা এই সত্য না পারেন গিলতে, না উগরাতে। কাশ্মীর ফাইলসকে যাঁরা প্রোপাগন্ডা ছবি বলছেন, তাঁদের 'টুলকিট গ্যাং'  বলেও কটাক্ষ করেন অনুপম খের।