The Kashmir Files: 'কাউকে দুঃখ দিতে চাইনি', কাশ্মীর ফাইলস নিয়ে মন্তব্যে বিতর্কের ঝড়, ক্ষমা চাইলেন লাপিড
Nadav Lapid, Kashmir Files (Photo Credit: File Photo)

দিল্লি, ১ ডিসেম্বর:  'দ্য কাশ্মীর ফাইলস' (The Kashmir Files) নিয়ে মন্তব্য করে কাউকে দুঃখ দিতে চাননি। তাঁর মন্তব্যের জন্য কেউ দুঃখ, কষ্ট পান, তা তিনি কখনও চাননি। কেউ যদি তাঁর কথায় বা মন্তব্যে কষ্ট পেয়ে থাকেন, তার জন্য তিনি ক্ষমাপ্রার্থী বলে জানান ইজরায়েলের নাদাভ লাপিড (Nadav Lapid )। এসবের পাশাপাশি লাপিড আরও জানান, কাশ্মীর ফাইলস নিয়ে তিনি যে মন্তব্য করেছেন, তা শুধু তাঁর নিজের নয়। আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে তাঁর সঙ্গে আর যে বিচারকরা হাজির ছিলেন, সংশ্লিষ্ট ছবি নিয়ে প্রত্যেকে একই মত প্রকাশ করেন। তিনি প্রত্যেকের মন্তব্যের সারমর্ম প্রকাশ্য তুলে ধরেছেন বলে জানান নাদাভ লাপিড।

আরও পড়ুন: The Kashmir Files: 'ভারত ভাগ করতে চান যাঁরা, তাঁরাই কাশ্মীর ফাইলসকে প্রোপাগন্ডা বলছেন', তোপ বিবেকের

আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে হাজির হয়ে সম্প্রতি নাদাভ লাপিড কাশ্মীর (Kashmir) ফাইলস নিয়ে বিতর্কিত মন্তব্য করেন। বিবেক অগ্নিহোত্রীর ছবিকে প্রোপাগন্ডা ফিল্ম বলে দাগিয়ে দেন তিনি। এরপরই গোটা দেশ জুড়ে শুরু হয় শোরগোল।

নাদাভ লাপিড যে মন্তব্য করেছেন, তা অনৈতিক বলে দাবি করেন বলিউড (Bollywood)  অভিনেতা অনুপম খের (Anupam Kher)। পরিচালক বিবেক অগ্নিহোত্রীও বলেন,কাশ্মীর ফাইলসে দেখানো কোনও চিত্রায়ন যদি মিথ্যে হয়, তাহলে তিনি পরিচালনা ছেড়ে দেবেন। সবকিছু মিলিয়ে কাশ্মীর ফাইলস নিয়ে নাদাভ লাপিডের মন্তব্য ঘিরে যখন শোরগোল শুরু হয়, তখন তিনি প্রকাশ্যে ক্ষমা চেয়ে বিবৃতি প্রকাশ করেন।