The Archies: ভারতীয় ছেলেমেয়েরা কেন ইউরোপীয়দের মত ফর্সা? তারকা সন্তানদের ওয়েব সিরিজের ট্রেলার নিয়ে কটাক্ষ
The Archies (Photo Credit: Twitter)

মুম্বই, ১৭ মে:  'দ্য আর্চিজ'-এর ট্রেলার মুক্তি পেয়েছে। জোয়া আখতারের (Zoya Akhtar ) এই ওয়েব সিরিজ দিয়ে বলিউডে পা রাখছেন ৩ তারকা সন্তান। শাহরুখ-কন্যা সুহানা (Suhana Khan), শ্রীদেবী-বনি কাপুরের ছোট মেয়ে খুশি কাপুর (Khushi Kapoor) shএবং অমিতাভ বচ্চনের নাতি অগ্যস্ত নন্দার (Agastya Nanda ) বলিউডে (Bollywood) অভিষেক হচ্ছে জোয়া আখতারের এই সিরিজ দিয়ে।

 

আরও পড়ুন:  Sri Lanka: মজুদ একদিনের জ্বালানি, প্রধানমন্ত্রীর ঘোষণার পরই শ্রীলঙ্কায় ঝুলছে 'নো পেট্রল' নোটিশ'

'দ্য আর্চিজ'-এর ট্রেলার মুক্তি পেতেই নেপোটিজম-এর পাশাপাশি প্রকাশ্যে আসছে আরও একটি পৃথক ইস্যু। ৯-এর দশকের ভারতীয় কিশোর, কিশোরীরা কীভাবে এত ফর্সা হলেন, তা নিয়ে প্রশ্ন তুলছেন নেটিজেনদের একাংশ। জোয়া আখতার কেন ৯-এর দশকের ভারতীয় কিশোর কিশোরীদের ইউরোপীয় সাজপোশাকে সাজালেন, তা নিয়েও প্রশ্ন তোলেন অনেকে।

 

ভারতীয় ছবি তৈরি করতে গেলে, সেখানে যাঁদের কাস্ট করা হচ্ছে, তাঁদের দেশীয় সাজপোশাকে সাজানো হোক বলে দাবি করছেন অনেকে। কেউ কেউ বলতে শুরু করেন, ভারতীয়দের গায়ের রং বাদামি। তাহলে কেন ভারতীয় কিশোর, কিশোরীদের ইউরোপীয়দের মত ফর্সা করে, নয়া লুক দেওয়া হচ্ছে বলেও প্রশ্ন তোলা হয় জোয়া আখতারের ওয়েব সিরিজ নিয়ে। সবকিছু মিলিয়ে দ্য আর্চিজের ট্রেলার মুক্তি পেতে না পেতেই, তা নিয়ে জোরদার বিতর্ক শুরু হয়েছে বিভিন্ন মহলে।