Swara Bhasker: সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরার বন্দোবস্ত করলেন অভিনেত্রী স্বরা ভাস্কর
অভিনেত্রী স্বরা ভাস্কর (Photo Credits: Instagram)

সোনু সুদের মতো পরিযায়ী শ্রমিকদের পাশে এসে দাঁড়িয়েছেন অভিনেত্রী স্বরা ভাস্কর (Swara Bhasker)। লকডাউনের কারণে কাজ হারিয়েছে শত সহস্র পরিযায়ী শ্রমিক (Migrant Workers)। ভিন রাজ্যে পেটের টান পাশাপাশি অর্থ কষ্টের সম্মুখীন হয় তারা। নিজের রাজ্যে ফেরার পরিবহন না পেয়ে পায়ে হেঁটেই রওনা দেয়। তাদের ফেরাতে অবশেষে নড়েচড়ে বসে কেন্দ্র সরকার। কিন্তু তা নিয়েও শুরু হয় রাজনৈতিক চাপানউতোর। এই রাজনৈতিক চাপানউতোর ঊর্ধ্বে গিয়ে মসীহারূপে শ্রমিকদের দাঁড়ান অভিনেতা সোনু সুদ। এবার এগিয়ে এলেন স্বরা ভাস্করও।

তাঁকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় একসময় ট্রোলের বন্যা বয়ে গেছে। একাধিকবার নেটিজেনদের ক্ষোভের মুখে পড়েছেন তিনি। কিন্তু বিপদের সময় মানুষের পাশে দাঁড়াতেও দেখা গেছে তাঁকে। পরিযায়ী শ্রমিকদের গন্তব্যে পৌঁছে দিতে টুইটারে লেখেন, "সোশ্যাল মিডিয়াই পারে সবকিছু করতে"। তাই সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করেই এগিয়ে এলেন তিনি। কিন্তু কীভাবে পরিযায়ী শ্রমিকদের সাহায্যের হাত বাড়িয়ে দিলেন? আরও পড়ুন, স্যান্ড আর্টে 'মসীহা' সোনু সুদকে সম্মান জানালেন অনুরাগীরা (দেখুন ছবি)

 

 

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে স্বরা আটকা পড়া পরিযায়ী শ্রমিকদেরকে তাদের নম্বর পাঠাতে বলেন। তিনি তাদের এমন মানুষদের সঙ্গে যোগাযোগ স্থাপন করিয়ে দেন যারা সাহায্য করতে পারে। প্রতিবেদন অনুসারে, লকডাউন শুরু হওয়ার পর থেকে স্বরা সাফল্যের সাথে ১৩০০-র বেশি পরিযায়ী শ্রমিকদের তাদের বাড়িতে ফেরত পাঠাতে সক্ষম হয়েছেন। এর পাশাপাশি তাঁর যোগাযোগের পর নিরন্তর হাঁটতে থাকা শ্রমিকদের জন্য পায়ের জুতোর ব্যবস্থাও করে দেন অভিনেত্রী স্বরা ভাস্কর।