Sushant Singh Rajput Suicide: সুশান্ত সিং রাজপুতের মৃতদেহের ছবি 'ডিলিট' করার অনুরোধ মহারাষ্ট্র সাইবার সেলের, নাহলে নেওয়া হবে আইনি ব্যবস্থা
সুশান্তের মৃতদেহ নিয়ে মহারাষ্ট্র সাইবার সেল (Photo Credits: Instagram, Twitter)

মুম্বই, ১৫ জুন: সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) মৃতদেহের ছবি শেয়ার করলে আইনি ব্যবস্থা নেবে মুম্বই পুলিশ বলে জানায় মহারাষ্ট্র সেল (Maharashtra Cyber Cell)। সোশ্যাল মিডিয়া (Social Media) থেকে ছবিটি মুছে দেওয়ার পরামর্শও দেওয়া হয় নেটিজেনদের। রবিবার মুম্বইয়ের বান্দ্রায় (Bandra) নিজের আবাসনেই অভিনেতার ঝুলন্ত দেহ উদ্ধার হয়। আত্মহত্যার পর তাঁর বাড়ির পরিচারক তাঁকে উদ্ধার করেন। এরপর ঘটনাস্থলে পুলিশ আসে। তাঁর মৃতদেহের ছবি কোনওভাবে সোশ্যাল মিডিয়ায় শেয়ার হয়। তারপর ভাইরাল ছবি। সাদা বিছানায় শোয়ানো কালো জামা ও ছাই বক্সার পরা সুশান্তের মৃতদেহের ছবিতে সুস্পষ্ট গলায় ফাঁসের চিহ্ন। শুধু শেয়ার নয় তাঁর ছবি নিয়ে নেটিজেনদের মধ্যে চুলচেরা বিশ্লেষণ করতেও দেখা যায়।

রবিবার রাতে মহারাষ্ট্র সাইবার সেল টুইট করে জানায়, সাইবার বিভাগ অনুরোধ করেছে যে সমস্ত ব্যবহারকারী চিত্রগুলি ব্যবহার করলে তা তুলে নেওয়া/ মুছে ফেলুন, তা না হলে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হতে পারে। তারা এও উল্লেখ করে, কীভাবে এই জাতীয় ছবি অত্যন্ত সংবেদনশীল, তাই সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা ছবিটি দিলি না করলে আইনি মামলা মোকদ্দমার দায়বদ্ধ। আরও পড়ুন, কোভিডে নয় আত্মহননেই মৃত সুশান্ত সিং রাজপুত, ময়নাতদন্তের রিপোর্ট

মানসিক অবসাদেই যে সুশান্তের মৃত্যু তা জানা যায় বাড়ি থেকে উদ্ধার ডিপ্রেশনের ওষুধ ও চিকিৎসকের প্রেসক্রিপশন থেকে। সোশ্যাল মিডিয়ায় ডিপ্রেশনের পোস্ট এবং নিজেকে সরিয়ে নেওয়া থেকেও এই ধারণাই করা হয়। তবে পরিবারের দাবি তিনি মানসিকভাবে ঠিকই ছিলেন। আজ তাঁর ময়নাতদন্তের রিপোর্ট আসে। কোভিড-১৯ এ আক্রান্ত ছিলেন না অভিনেতা সুশান্ত সিং রাজপুত (৩৪) (Sushant Singh Rajput) তা স্পষ্ট জানায় হয়। গলায় ফাঁসের জেরেই তাঁর মৃত্যু হয়েছে। সোমবার ময়নাতদন্তের রিপোর্ট মৃত্যুর কারণ নিশ্চিত করা হয়।

জুহু-র কুপার হাসপাতালে সুশান্ত সিং রাজপুতের দেহের ময়নাতদন্ত হয়েছে। তবে কোভিড-১৯ টেস্ট হয়েছিল, তাতে রিপোর্ট নেগেটিভ এসেছে। ড্রাইভ ও চিচোঁড়ে ছবিতে সুশান্ত সিং রাজপুতকে শেষবার দেখা গিয়েছে। টিভি ধারাবাহিক ‘পবিত্র রিশতা’-র হাত ধরেই বলিউডে প্রবেশ সুশান্তের। ‘কাই পো ছে’ সিনেমার সূত্রেই বি-টাউনে পরিচিত নাম হয়ে ওঠেন তিনি। এর পর বেশ কয়েকটি ছবিতে মারাকাটারি অভিনয় করে খুব অল্পদিনেই অনুরাগী মহলে জায়গা করে নেন সুশান্ত সিং রাজপুত।