Sonu Sood: অর্থাভাবে পড়াশুনা চালিয়ে যাওয়ার লক্ষ্য নিয়ে গরিব পড়ুয়াদের স্মার্টফোন বিলি সোনু সুদের
সোনু সুদ

করোনাভাইরাসের দাপটে বন্ধ স্কুল কলেজ। তাই আপাতত অনলাইনে পড়াশুনাই এখন একমাত্র ভরসা। তবে টাকার অভাবে গরিব পরিবারের ছেলেমেয়ের পড়াশুনা যাতে আটকে না যায়, সেই কারণে গরিব ছেলেমেয়েকে স্মার্টফোন দেবেন অভিনেতা সোনু সুদ। ইতিমধ্যেই ইনস্টাগ্রামে 'নিউ মিশন' লিখে একটি পোস্ট করেন সোনু। এরপর সেই স্টেটাসের প্রেক্ষিতেই আইএএনএসের প্রশ্নোত্তরে সোনু জানান, 'লকডাউনের সময় অনলাইন শিক্ষা চালু করা হয়েছে যাতে পড়ুয়ারা পড়াশুনা থেকে পুরোপুরি বিচ্ছিন্ন না হয়ে পড়ে। তবে এই সময় আমি দেখেছি অনেক ছেলেমেয়ে পড়াশুনা করতে পারেননি কারণ তাদের কাছে স্মার্টফোন ছিল না। তাই আমি এবার সকলকে স্মার্টফোন দিতে চাই, যাতে তাদের পড়াশুনায় কোনও ক্ষতি না হয়।'

এখানেই শেষ নয়। সোনু আরও বলেছেন, "আমি একটা নতুন প্ল্যাটফর্মের সূচনা করেছি। আমার একটাই উদ্দেশ্য, কোনও পড়ুয়া যেন পড়াশুনা থেকে বঞ্চিত না হন। আমরা তাদের সকলকে স্মার্টফোন দেব।" এক আগেও অনলাইন পড়াশুনার জন্য ১০০টি স্মার্টফোন বিতরণ করেছেন সোনু সুদ। তাঁর কথায়, "কোভিডের সময় আমরা ১০০ টি স্মার্টফোন বিতরণ করেছিলাম- পঞ্জাব, মুম্বই, অন্ধ্রপ্রদেশ এবং তেলেঙ্গানায়।"

সোনু সুদ বলেন, "এই চিন্তাভাবনাটা শুধুমাত্র তাদের কথা ভেবেই, যাদের অর্থাভাবে পড়ুশুনাই শিকেয় উঠেছে। পড়ুয়াদের কাছেও অভিযোগ জানানোর জায়গা নেই আর মা বাবারাও ব্যর্থ হচ্ছেন বারবার স্মার্টফোন কিনে দেওয়ার জন্য পয়সা যোগাড় করতে।" লকডাউনের সময় কখনও পরিযায়ী শ্রমিক কিংবা কখনও বিদেশে আটকে পড়া যাত্রীদের বিভিন্ন সময়ে বিভিন্নভাবে উদ্ধার করে বারবার সংবাদ শিরোনামে উঠে এসেছেন সোনু সুদ।