Sonu Sood Birthday Special: কৃষক থেকে পড়ুয়া! লকডাউনে দু'হাত বাড়িয়ে সাহায্য সোনু সুদের
Sonu Sood - A Messiah During Pandemic (Photo Credits: Instagram)

সোনু সুদ। নামটাই যেন এখন যথেষ্ট। কোভিড-১৯ পরিস্থিতিতে দেশের মানুষকে দু'হাত খুলে সাহায্য করেছেন। এগিয়ে এসেছেন প্রতিটি সমস্যায়। কুড়িয়েছেন প্রশংসায়। কোথাও ব্যর্থ হয়েছেন। কিন্তু সোনুর নিরলস প্রচেষ্টায় হাজার হাজার মানুষ আজ বেঁচে থাকার মানে খুঁজে পেয়েছেন। পরিযায়ী শ্রমিক থেকে বিদেশে আটকে পড়া পড়ুয়াদের ফিরিয়ে আনা। একাধিক কাজ করেছেন তিনি, যার তালিকা বলতে বলতেও হয়তো শেষ হবে না। সোনু সুদের জন্মদিনে ফিরে দেখা যাক, তাঁর কিছু কাজ। যা সারাজীবন মনে থেকে যাবে দেশবাসীর।

পরিযাযীদের কাছে সাক্ষাৎ 'ভগবান'

লকডাউনের জেরে শহরের একাধিক প্রান্তে কাজ হারিয়ে আটকে পড়েছিলেন পরিযায়ী শ্রমিকেরা, উপায় না পেয়ে তাঁরা পায়ে হেঁটে বাড়ি ফেরার চেষ্টা করছিলেন। ঠিক সেই সময়ই সাহায্যের হাত বাড়িয়ে দেন সোনু সুদ। পরিযায়ীদের গন্তব্যস্থলের ওপর নির্ভর করে প্রায় ১.৮ লাখ থেকে দু'লাখ টাকারও বেশি খরচ করে সকলকে বাড়ি ফেরান অভিনেতা।

বিদেশে আটকে পরা পড়ুয়াদের ফেরানো

বিমান সংস্থা SpiceJet ঘোষণা করল যে ‘রিল ও রিয়াল’ হিরো সোনু সুদের সঙ্গে হাত মিলিয়ে এবার কিরঘিস্তানে আটকে পড়া ১৫০০ জন ভারতীয় পড়ুয়াকে তারা ফিরিয়ে আনবেন৷ এর জন্য আগামী ২ মাস ৯টি বিমান তারা চালাবেন বলে জানিয়েছেন স্পাইসজেট কর্তৃপক্ষ।

প্রবীণ অভিনেতা অনুপম শ্যামকে আর্থিক সাহায্য

কিডনিতে সংক্রমণ নিয়ে গোরোগাঁও হাসপাতালে আইসিইউ-তে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছিলেন প্রবীণ বলিউড অভিনেতা অনুপম শ্যাম। এদিকে লকডাউনের কারণে অভিনেতার পারিবারিক আর্থিক পরিস্থিতিও অনুকূল নয়। তাই অনুপম শ্যামের চিকিৎসার জন্য পরিবারের তরফেই অর্থ সাহায্যের আবেদন করা হয়েছে। অনুপম শ্যামের কঠিন সময়ে লকডাউনের ব্যতিক্রমী নায়ক সোনু সুদ (Sonu Sood) এগিয়ে আসেন অন্য কেউ এগিয়ে আসার আগেই। এরপর চিকিৎসকদের সঙ্গে কথা বলে অভিনেতাকে আর্থিক সাহায্য করেন সোনু।

হায়দরাবাদের তথ্যপ্রযুক্তি কর্মীকে সাহায্য

লকডাউনে চাকরি হারান হায়দরাবাদের এক তথ্যপ্রযুক্তি সংস্থায় কর্মরত তরুণী, পরিবারকে আর্থিক সাহায্য করতে সবজি বিক্রি করার ঘটনাটি সোনুর নজরে পড়তেই এগিয়ে আসেন অভিনেতা, করে দেন চাকরির বন্দোবস্ত।

'সর্বস্বান্ত' চাষীর পাশে দাঁড়ানো

বিহারের বন্যায় ভিটে-মাটি হারা চাষী হারিয়েছেন নিজের একমাত্র ছেলে এবং মহিষকে! ওই কৃষক হারিয়ে ফেলেছিলেন বেঁচে থাকার মানে। পাশে এসে দাঁড়ালেন সোনু সুদ। নতুন একটি মহিষ কিনে বেঁচে থাকার লড়াইয়ে তাঁকে আবার সাহস যোগালেন সোনু সুদ।

অন্ধ্রের দুই বোনকে সাহায্য

দুই বোন মিলে লাঙল দিয়ে মাটি কাটার ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়, সোনুর নজরে আসতেই তাদের জন্য কিনে দেন একটি ট্রাক্টর