Shreyas Talpade: কোডিভ ভ্যাকসিনের পার্শ্ব-প্রতিক্রিয়া থেকে হৃদরোগ! মৃত্যুর মুখ থেকে বেঁচে ফিরে চাঞ্চল্যকর মন্তব্য শ্রেয়স তলপড়ের
Shreyas Talpade (Photo Credits: Facebook)

মুম্বই, ৫ মেঃ ২০১৯ সালের করোনা মহামারী পরিস্থিতিতে জীবনদায়ী হয়ে উঠেছিল কোভিড টিকে (Covid-19 Vaccine)। করোনার সংক্রমণ (Corona Virus) রুখতে গিয়ে হৃদরোগের মত অসুখ ডেকে এনেছে এই ভ্যাকসিন। কোভিড-১৯ এর ভ্যাকসিন হৃদরোগের সম্ভাবনা বাড়ায় কয়েকগুণ, দীর্ঘদিন থেকেই এই তথ্য নিয়ে নানা আলোচনা, পরীক্ষানিরীক্ষা চলছে। যদিও নিশ্চিত করে এখনও কোন সিদ্ধান্তে পৌঁছতে পারেনি কেউই। এরই মাঝে বলি অভিনেতা শ্রেয়স তালপাড়ের (Shreyas Talpade) একটি সাক্ষাৎকার নতুন করে সেই বিতর্ক উসকে দিল। গত বছর ডিসেম্বরে হৃদরোগ (Heart Attack) আক্রান্ত হয়েছিলেন অভিনেতা। 'ক্লিনিক্যালি ডেথ' পরিস্থিতি থেকে বেঁচে ফিরেছেন শ্রেয়স। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের হৃদরোগ আক্রান্ত হওয়া এবং সেখান সুস্থ হয়ে ওঠা, সমস্ত কিছু নিয়ে খোলাখুলি আলোচনা করলেন তিনি।

আরও পড়ুনঃ কোভিশিল্ড নেওয়া মানুষের কী পার্শ্বপ্রতিক্রিয়া হচ্ছে? ভ্যাকসিনের রহস্য প্রকাশ করল অ্যাস্ট্রাজেনেকা…

সাম্প্রতিক সময়ে হৃদরোগ আক্রান্ত কিংবা হৃদরোগে মৃত্যুর মাত্রা যে হারে বেড়েছে তাতে কোভিড ভ্যাকসিনের দিকে আঙুল তুলছে অনেক রিপোর্ট। মৃত্যুর মুখ থেকে ফিরে একই প্রশ্ন তুললেন শ্রেয়সও। জানালেন, তিনি ধূমপান করেন না, মদ্যপান মাসে এক আধবার করেন তাও খুব সামান্য। কোনরকম তামাকের নেশা নেই। ডায়াবেটিস, ব্লাড প্রেসার কোন কিছু নেই তাঁর। রয়েছে সামান্য কোলেস্টেরল। যা তিনি ওষুধ খেয়ে নিয়ন্ত্রণে এনেছিলেন। তাহলে কীভাবে তিনি হৃদরোগে আক্রান্ত হলেন! প্রশ্ন জেগেছে তারকার মনে।

খেতে ভালোবাসেন তিনি। তবে জাঙ্ক ফুড থেকে যতটা সম্ভব দূরে থাকেন। স্বাস্থ্যকর ডায়েট মেনে চলেন। এত কিছুর পরেও যখন তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছেন,তখন এর পিছনে অন্য কোন কারণ রয়েছে বলেও অনুমান করছেন অভিনেতা। আর সেটা যে কোভিড টিকা নয়, সেই তথ্য উড়িয়ে দিচ্ছেন না শ্রেয়স। ভ্যাকসিন নেওয়ার পর তাঁর কী অভিজ্ঞতা হয়েছিল সেই বিষয়েও জানান তিনি। অভিনেতার কথায়, ভ্যাকসিন নেওয়ার পর বেশ ক্লান্ত অনুভব করতেন। তাই হয় কোভিড আর নয় তো কোভিড ভ্যাকসিন, এই দুইয়ের মধ্যেই কোন একটির জেরে আচমকা হৃদরোগের মাত্রা এইভাবে বেড়ে গিয়েছে বলে মত শ্রেয়সের। কারণ কোভিড পিরিয়ডের আগে এই ধরণের ঘটনা এত মাথাচাড়া দেয়নি বলে মত তাঁর।

দেখুন শ্রেয়সের সাক্ষাৎকার...