Sanjay Dutt: ফুসফুসের ক্যানসারে আক্রান্ত সঞ্জয় দত্ত, চিকিৎসার জন্য আমেরিকায় যাচ্ছেন অভিনেতা
সঞ্জয় দত্ত (Photo Credits: Instagram)

ফুসফুসের ক্যানসারে ভুগছেন বলিউডের মুন্নাভাই (Sanjay Dutt)। অসুস্থতা থার্ড স্টেজে রয়েছে। মহামারী কোভিডের মধ্যেই প্রকাশ্যে এল এই দুঃসংবাদ।মঙ্গলবার টুইট করে ইঙ্গিতও দিয়েছিলেন সঞ্জয় দত্ত। জানান, কিছু দিনের বিরতি নিতে চান তিনি। খুব তাড়াতাড়ি ফিরে আসার কথাও বলেন। কিন্তু তখন বোঝা যায়নি ক্যানসার ধরা পড়েছে অভিনেতার। লীলাবতী হাসপাতাল থেকে এদিনই ছুটি পেয়ে বাড়ি চলে আসেন তিনি। তার পরে মঙ্গলবার একটি টুইট করে সঞ্জয় জানান, “প্রিয় বন্ধুরা, আমি কিছু দিনের জন্য কাজ থেকে বিরতি নিচ্ছি চিকিৎসার কারণে। আমার পরিবার, আমার বন্ধু-বান্ধব সবাই আমার সঙ্গে রয়েছে। আমি সবাইকে বলব, অকারণে চিন্তা করবেন না। কোনও রকম জল্পনাকেও গুরুত্ব দেবেন না। খুব তাড়াতাড়ি ফিরে আসব!” আরও পড়ুন-Bengaluru: অবমাননাকর ফেসবুক পোস্টকে কেন্দ্র করে বেঙ্গালুরুতে উত্তেজনা, মৃত ২ আহত ৬০ পুলিশ কর্মী

সঞ্জুবাবা বা তাঁর পরিবারের তরফে কেউ ক্যানসার আক্রান্তের খবরের সত্যতা প্রকাশনা করলেও টুইটার ইতিমধ্যেই গেট ওয়েল সুন মেসেজে ভরে গিয়েচে। শোনা যাচ্ছে চিকিৎসার জন্য আমেরিকায় যেতে পারেন সঞ্জয় দত্ত। মুন্নাবাইয়ের অনুরাগীর সংখ্যা কম নয়, ফুসফুসের ক্যানসারে আক্রান্তের খবর মিলতেই অনুরাগী মহলে দুঃখের ছায়া নেমেছে। তবে সঞ্জুবাবকে তাঁরা বুঝতে দিতে চান না। তাই তাঁর দ্রুত সুস্থতা কামনা করছেন সকলে। একই সঙ্গে সুস্থ ও স্বাস্থ্যবান হয়ে যাতে তিনি ফিরে আসার শুভেচ্ছা জানিয়েছেন অনেকে। গত রবিবার বুকে ব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে মুম্বইয়ের লীলাবতী হাসপাতালে ভর্তি করা হয় অভিনেতা সঞ্জয় দত্তকে। তখন জানা যায় অক্সিজেন স্যাচুরেশনে সমস্যা রয়েছে। তবে কোভিড র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছে। স‌েই সুখবর মেলার পরে অনেকটাই স্বস্তি মিলেছিল। কিন্তু এদিন জানা গেল ফুসফুসে ক্যানসার হয়েছে ৬১ বছরের সঞ্জয়ের।

সম্প্রতি ৬১ বছরে পা দিলেন সঞ্জয় দত্ত। করোনা পরিস্থিতির মধ্যে বাড়িতেই ২৯ জুলাই ঘরোয়াভাবে পালিত হল তাঁর জন্মদিন। গত শনিবার বিকেলে আচমকাই শ্বাসকষ্ট হতে থাকে সঞ্জয়ের। অক্সিজেনের মাত্রা কমতে থাকায় পরিবারের তরপে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। লীলাবতী হাসপাতালের চিকিৎসক জলিল পার্কারের তত্ত্বাবধানেই ভর্তি হন সঞ্জয়। তবে করোনাভাইরাস রিপোর্ট নেগেটিভ আসে। হাঁফ ছেড়ে বাঁচেন আত্মীয় পরিজন ও অনুরাগীরা। এদিকে কোভিড আক্রান্ত নন সঞ্জয়, তারপরেও কেন তাঁর শ্বাসকষ্ট হচ্ছে। জানতে নানারকম মেডিক্যাল চেকআপ করা হয়। আর তাতেই জানা যায়, ফুসফুসের ক্যানসারে ভুগছেন অভিনেতা।