Akshay Kumar: 'পৃথ্বীরাজ' নিয়ে বিক্ষোভ, অক্ষয়ের কুশপুতুল দাহ
অক্ষয় কুমার, ছবি ইনস্টাগ্রাম

দিল্লি, ১৮ জুন: 'পৃথ্বীরাজ'-এর নাম বদল করতে হবে। কোনওভাবেই সিনেমার নামকরণ করা যাবে না 'পৃথ্বীরাজ'। এমনই দাবিতে বিক্ষোভ দেখাল অখিল ভারতীয় ক্ষত্রিয় মহাসভা। 'পৃথ্বীরাজ'-এর নামে কোনও ছবি তৈরি করা যাবে না, এই দাবিতে উত্তাল হয়ে ওঠে চণ্ডীগড়।  পরিচালক, প্রযোজনা সংস্থার পাশাপাশি অক্ষয় কুমারের (Akshay Kumar) বিরুদ্ধেও ওঠে স্লোগান।  দাহ করা হয় বলিউড (Bollywood) অভিনেতার কুশপুতুল (Effigy)।

'পৃথ্বীরাজ'-এর (Prithviraj) নামে ছবি তৈরি করতে হলে, তার নামকরণ করতে হবে 'হিন্দু সম্রাট পৃথ্বীরাজ' বলে। কোনওভাবেই অর্ধেক নাম নিয়েছবি তৈরি করা যাবে না বলে দাবি করা হয় অখিল ভারতীয় ক্ষত্রিয় মহাসভার তরফে।

আরও পড়ুন: Mucormycosis: চোখ কালো হতে হতে নাকেও সংক্রমণ, ভয়ঙ্কর ব্ল্যাক ফাঙ্গাসের কবলে ৪ শিশু

শুধু তাই নয়, ছবি মুক্তির আগে ক্ষত্রিয় এবং রাজপুত সম্প্রদায়ের কোনও প্রতিনিধিকে দেখাতে হবে। ক্ষত্রিয় এবং রাজপুতরা অনুমোদন দিলে, তবেই এই ছবি মুক্তি পাবে বলেও জানানো হয় স্পষ্ট। ছবিতে ইতিহাসের কোনওরকম বিকৃতি ঘটানো হলে, সঙ্গে সঙ্গে তা পালটাতে হবে বলেও জানানো হয়েছে সংশ্লিষ্ট সংস্থার তরফে।   যদিও অক্ষয় কুমার এ বিষয়ে কোনও মন্তব্য করেননি।

প্রসঙ্গত এই প্রথম নয়, এর আগে কখনও 'পদ্মাবত' নিয়ে সমস্যায় পড়েছেন সঞ্জয় লীলা বনশালি। আবার কখনও 'তাণ্ডব' নিয়ে ক্ষমা চাইতে হয়েছে অ্যামাজন প্রাইমকে। তাণ্ডবের জন্য ওই ওয়েব সিরিজের অভিনেতা জিসান আয়ূব, সইফ আলি খানদের (Saif Ali Khan) বিরুদ্ধেও দায়ের করা হয়েছে অভিযোগ।