Nikhita Gandhi: কোচির বিশ্ববিদ্যালয়ে কনসার্টে পদপিষ্টে ছাত্র মৃত্যুতে শোকাহত গায়িকা, তাঁর পারফরম্যান্সের আগেই দুর্ঘটনা জানালেন নিকিতা
Bollywood Singer Nikhita Gandhi (Photo Credits: X)

কোচি, ২৬ নভেম্বরঃ কলেজ কিংবা বিশ্ববিদ্যালয়ে নামীদামী গায়ক গায়িকার অনুষ্ঠানের বহর দেখা যায় ভালোই। তেমনই কেরলের কোচিতে একটি বিশ্ববিদ্যালয়ে গানের অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে মৃত্যু হয়েছে চার পড়ুয়ার। আহত হয়েছেন ৬০ জন। শনিবার কেরলের ‘কোচিন ইউনিভার্সিটি অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি’এ একটি সঙ্গীত অনুষ্ঠানের আয়োজন করা হয় (Kochi Concert)। আর সেখানেই ঘটে যায় চরম অঘটন। অনুষ্ঠানে গান গাইতে এসেছিলেন বলিউড গায়িকা নিকিতা গান্ধী (Nikhita Gandhi)। গায়িকার গান শুনতে ক্যাম্পাসের ‘ওপেন এয়ার থিয়েটার’এ হুড়োহুড়ি, ঠেলাঠেলিতে পদপিষ্ট হয়ে চার পড়ুয়ার মৃত্যুর ঘটনার চরম নিন্দা করেছেন স্বয়ং গায়িকা।

সেই রাতেই সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, 'কোচিতে আজ সন্ধ্যায় যা ঘটেছে তা আমায় খুবই দুঃখ দিয়েছে। আমি স্তম্ভিত'। তিনি এও স্পষ্ট করেছেন, এদিন পারফরম্যান্সের জন্য কলেজের ভ্যেনুতে পৌঁছানোর আগেই এই দুর্ঘটনা ঘটেছে। নিতিকা আরও লেখেন, 'এই গভীর শোক প্রকাশ করার জন্য কোনো শব্দই যথেষ্ট নয়। ছাত্রদের পরিবারের জন্যে আমার প্রার্থনা রইল'।

বলিউড গায়িকার গান শুনতে এদিন ক্যাম্পাসের ‘ওপেন এয়ার থিয়েটার’এ উপচে পড়েছিল ভিড়। কেরলের শিক্ষামন্ত্রী বীনা জর্জ জানান, নির্দিষ্ট আমন্ত্রণপত্র দেখিয়ে পড়ুয়াদের ভিতরে প্রবেশের ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু সেই নিয়ম ধোপে টেকেনই। কিছুক্ষণের মধ্যেই পরিস্থিতি বদলে যায়। বাইরে থেকে বহু মানুষ ভিতরে প্রবেশ করতে থাকে। তারই মধ্যে শুরু হয় বৃষ্টি। বৃষ্টি থেকে বাঁচতে ভিতরে ঢোকার চেষ্টা করে বাইরে অপেক্ষারত পড়ুয়ারা। আর তাতেই গণ্ডগোল বাধ। অতিরিক্ত ভিড়ের কারণে ঠেলাঠেলি, হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে প্রাণ হারিয়েছেন চার পড়ুয়া। আহতদের ভর্তি করা হয়েছে হাসপাতালে।

নিকিতার পোস্ট... 

উল্লেখ্য, 'বুর্জ খলিফা', 'কাফিরানা', 'নাজা' এমন কি টাইগার থ্রি-র (Tiger 3) বেশির ভাগ গানের গলা দিয়েছেন নিকিতা গান্ধী (Nikhita Gandhi)।