Mardaani 2: ছবি থেকে বাদ দিতে হবে কোটা শহরের নাম, রানি মুখার্জি অভিনীত 'মর্দানি ২' নিয়ে নোটিশ পরিচালককে
(Photo: Youtube)

আগামী মাসের ১৩ তারিখ মুক্তি পাওয়ার কথা রানি মুখার্জি (Rani Mukerji) অভিনীত অ্যাকশন থ্রিলার ‘মর্দানি ২’ (Mardani 2)। কিন্তু তার আগেই সমস্যার সম্মুখীন গোপী পুথরণ ( Gopi Puthran) পরিচালিত ছবিটি। শহরকে কলঙ্কিত করছে এই ছবি ‘মর্দানি ২’। এই অভিযোগে এ বার সেন্সর বোর্ডের দ্বারস্থ হয়েছে কোটা পরিষদ। স্থানীয় গোপাল মান্ডা ছবির বিষয়ে অভিযোগ জানিয়েছেন। তাঁদের অভিযোগ, কোটা শহরের পটভূমিতে সাম্প্রতিক অপরাধের কাহিনি সাজানো হয়েছে এই ছবিতে। সেন্সর বোর্ডের দ্বারস্থ হওয়ার আগে লোকসভার স্পিকার এবং এলাকার সাংসদ ওম বিড়লার কাছেও অভিযোগ জানিয়েছেন কোটা পরিষদের সদস্যরা। এ বার কোটা পরিষদের পক্ষ থেকে সেন্সর বোর্ডের প্রধান প্রসূন জোশি (Prasoon Joshi), ছবির প্রযোজক আদিত্য চোপড়া (Gopi Puthran), পরিচালক গোপী পুথরণ এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রকে (information and broadcasting ministry) আইনি নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে, ছবিতে কোটার শহরের নাম পরিবর্তন করার দাবি জানানো হয়েছে। কারণ ছবিতে কোটা শহরের নাম থাকার কারণে শহরের নামটি কুখ্যাত হচ্ছে। আইনজীবী অশ্বীন গর্গের মতে, শহরের নাম সরিয়ে না নিলে স্ক্রিনিং ব্লক করা হবে এবং বিষয়টি হাইকোর্টে নিয়ে যাওয়া হবে। এই মর্মেই নোটিশ পাঠানো হয়েছে। দাবি না মানা হলে ছবির মুক্তি আটকাতে আদালতে মামলা করা হবে। আরও পড়ুন: Priyanka Chopra-Nick Jonas New Family Member: প্রথম বিবাহবার্ষিকীর আগেই নতুন সদস্য এল প্রিয়াঙ্কা চোপড়া-নিক জোনাসের পরিবারে

কোটা পরিষদের আরও অভিযোগ, কোটা যথেষ্ট সম্ভ্রান্ত ও ভালো শহর। কিন্তু এই ছবিতে কোটাকে যে ভাবে দেখানো হয়েছে তাতে এই শহর এবং শহরবাসীর বিষয়ে নেতিবাচক ধারণা জন্মাবে। তাদের মতে, এ ভাবে কোনও কল্পনিক কাহিনির উপর নির্ভর করে শহরকে বদনাম করা উচিত নয়। আপাতত, আইনি নোটিশের জবাবের অপেক্ষায় রয়েছেন কোটা পরিষদের সদস্যরা।