Jagdeep Funeral: ছেলে জাভেদ জাফরি, অভিনেতা জনি লিভারের উপস্থিতিতে মু্ম্বইয়ের মাজগাঁও কবরস্থানে সম্পন্ন জগদীপের শেষকৃত্য
জগদীপের শেষকৃত্য(Photo Credits: Twitter @123telugu)

বুধবার রাতেই থেমেছে দীর্ঘ পথচলা। বৃহস্পতিবার মুম্বইয়ের মাজগাঁও কবরস্থানে দাফন করা হল বলিউডের সেরা কমেডিয়ান জগদীপ জাফরিকে(Jagdeep)। দুই ছেলে জাভেদ ও নাভেদ জাফরি-সহ বড় নাতি মিজান ছাড়াও প্রয়াত অভিনেতাকে শেষ শ্রদ্ধা জানাতে এদিন মাজগাঁও সিমেট্রিতে উপস্থিত ছিলেন বলিউডের কমেডিয়ান জনি লিভার ও অভিনেতা রাজু শ্রেষ্ঠ(মাস্টার রাজু)। এমনিতেই মহামারী করোনাভাইরাসের জেরে সামাজিক দূরত্ব বিধি মেনে চলাটা খুব জরুরি হয়ে পড়েছে। তাই প্রয়াত অভিনেতার শেষকৃত্যে যোগ দেন শুধু ঘনিষ্ঠ আত্মীয় স্বজন ও গুটি কয়েক বন্ধু বান্ধব।

তবে বর্ষীয়ান কমেডিয়ানের বাড়িতে গিয়ে তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে না পারলেও সোশ্যাল মিডিয়ায় বলিউডের পরিচালক ও অভিনেতাদের অনেকেই আজ জগদীপ জাফরির প্রয়াণে শ্রদ্ধা জানিয়েছেন। তাঁকে স্মরণ করছেন। ১৯৭৫ সালে ‘শোলে’ ছবিতে একই সঙ্গে অভিনয়ের সুযোগ মিলেছিল। তাই আজকের দিনে তাঁকে মনে করে বর্ষীয়ান অভিনেতা ধর্মেন্দ্র টুইট বার্তায় লিখলেন, “তুমিও চলে গেলে, একটার পর একটা আঘাত পাচ্ছি। স্বর্গবাসী হও, আত্তার শান্তি কামনা করি।” শুধু লেখাই নয়, প্রয়াত অভিনেতার সঙ্গে স্ক্রিন শেয়ার করা ‘শোলে’-র একটি কৌতুক দৃশ্যের ক্লিপিংসও পোস্ট করেন ধর্মেন্দ্র।

‘শোলে’-র আর এক সতীর্থ বলিউড শাহেনশা অমিতাভ বচ্চন তাঁর শোক বার্তায় লেখেন, “গত রাতে আমরা আরও এক রত্ন জগদীপ জাফরিকে হারিয়ে ফেললাম। কৌতুকের শেষ কথা ছিলেন তিনি। চলে গেলেন সবকিছুর ঊর্ধ্বে।” বৃহস্পতিবার রাতে মুম্বইতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রবীণ কমেডিয়ান জগদীপ। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর।