Irrfan Khan Dies at 53: অমিতাভ বচ্চন থেকে মমতা ব্যানার্জি, অভিনেতা ইরফান খানের মৃত্যুতে কে কী বললেন
অভিনেতা ইরফান খান (Photo Credits: File Image)

প্রয়াত হলেন বলিউড অভিনেতা ইরফান খান (Irrfan Khan )। আজ মুম্বইয়ের বেসরকারি হাসপাতালে তিনি প্রয়াত হন। তাঁর বয়স হয়েছিল ৫৪ বছর। কোলন ইনফেকশন নিয়ে মঙ্গলবার মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই অম্বানি হাসপাতালের ( Kokilaben Dhirubhai Ambani Hospital) আইসিইউ-তে ভর্তি হন অভিনেতা। বুধবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অভিনেতা। ইরফানের মৃত্যুতে শোকপ্রকাশ করে বার্তা দিয়েছেন বলিউডের অন্য অভিনেতারা। শোকপ্রকশ করেছেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতারাও।

একনজরে দেখে নেব ইরফান খানের মৃত্যুতে কে কী বললেন:

পরিচালক সুজিত সরকার (Shoojit Sircar) টুইটে লেখেন, "আমার প্রিয় বন্ধু ইরফান। আপনি লড়াই করেছেন এবং লড়াই করেছেন এবং যুদ্ধ করেছেন। আমি আপনার জন্য সর্বদা গর্বিত হব .. আমরা আবার দেখা করব .. সুতপা ও বাবিলের প্রতি সমবেদনা .. আপনিও লড়াই করেছেন, সুতপা আপনি এই লড়াইয়ে সব কিছু দিয়েছিলেন। শান্তি ও ওম শান্তি। ইরফান খান সালাম।"

অজয় দেবগন (Ajay Devgn) বলেন, "ইরফানের অকালমৃত্যুর কথা শুনে হৃদয় ভেঙে গেল। এটি ভারতীয় চলচ্চিত্রের জন্য অপূরণীয় ক্ষতি। তাঁর স্ত্রী ও সন্তানদের প্রতি গভীর সমবেদনা।"

করণ জোহর (Karan Johar) লেখেন, "সেই অদম্য চলচ্চিত্রের স্মৃতিগুলির জন্য আপনাকে ধন্যবাদ .... শিল্পী হিসাবে আমাদের সিনেমাকে সমৃদ্ধ করার জন্য আপনাকে ধন্যবাদ .... আমরা আপনাকে ভীষণভাবে মিস করব ইরফান। আপনার উপস্থিতির জন্য সর্বদা অপরিসীম কৃতজ্ঞ থাকব আমাদের জীবনে ..... আমাদের সিনেমায় .... আমরা আপনাকে সালাম জানাই।"

Thank you for those indelible movie memories....thank you for raising the bar as an artist ...thank you for enriching our Cinema....we will miss you terribly Irrfan but will always always be immensely grateful for your presence in our lives.....our cinema....we salute you🙏❤️😪

— Karan Johar (@karanjohar) April 29, 2020

অভিনেতা পরিণীতি চোপড়া (Parineeti Chopra) লেখেন, "ইরফান স্যার, আপনি সবচেয়ে ভালো, দুর্দান্ত লোক ছিলেন। আপনার সঙ্গে প্রতিটি সময় তাই স্মরণীয়। বিশ্ব হারিয়েছে সবচেয়ে মেধাবী অভিনেতা, সেরা মানুষ এবং একজন সত্যিকারের যোদ্ধাকে !! পরিবারের প্রতি আমার সমস্ত সমবেদনা ও ভালোবাসা"

অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) লেখেন, "ইরফান খানের মৃত্যুর খবর পেয়েছি। এটি একটি অতি বিরক্তিকর ও দুঃখজনক সংবাদ। একজন অবিশ্বাস্য প্রতিভার অধিকাারী .. একজন দয়ালু সহকর্মী। সিনেমা জগতে তাঁর দুর্দান্ত অবদান রয়েছে। খুব শীঘ্রই আমাদের ছেড়ে চলে গেলেন .. একটি বিশাল শূন্যতা তৈরি করে।"

সোনম কাপুর (Sonam Kapoor) লেখেন, "শান্তিতে বিশ্রাম করুন ইরফান। আপনি কীভাবে আমাদের আত্মবিশ্বাস যোগাতেন তা আপনিও জানেন না। আপনার পরিবার এবং প্রিয়জনদের প্রতি আমার সমবেদনা।"

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee) লেখেন, "চলচ্চিত্র অভিনেতা ইরফান খানের মৃত্যুতে দুঃখিত। তিনি অনেক কাজ রেখে গেছেন যা আগামী প্রজন্মের কাছে তা উত্তরাধিকার হিসাবে থাকবে। কয়েক বছর আগে কলকাতায় আমার সঙ্গে তাঁর ফোনে কথা হয়েছিল। তাঁর পরিবার, সহকর্মী, অনুরাগী এবং প্রশংসকদের প্রতি আমার সমবেদনা।"

৫৩ বছরেই ইতি টানলেন জীবনে ইরফান খান---