Maharashtra Assembly Elections 2019: বিজেপি জোটে সঞ্জয় দত্ত? কোনও রাজনীতিতে নেই, স্পষ্ট বললেন বলিউডের মুন্নাভাই
'সাহেব বিবি অর গ্যাংস্টার ছবিতে' ছবিতে সঞ্জয় দত্ত

মুম্বই, ২৬ আগস্ট: রাজনীতিতে যোগ দিচ্ছেন না, সোমবার খোলসা করে বলে দিলেন বলিউডের মুন্নাভাই। অভিনেতা সঞ্জয় দত্ত আগামী ২৫ সেপ্টেম্বর ভারতীয় রাজনীতির অঙ্গনে পা রাখতে চলেছেন। এমনটাই ফলাও করে প্রকাশ করেছিলেন মহারাষ্ট্রে ক্ষমতাসীন বিজেপির জোট শক্তি রাষ্ট্রীয় সমাজ পক্ষ(RSP)-এর নেতা মহাদেব জানকর(RSP National President Mahadev Jankar)। তিনি আবার রাজ্যের মন্ত্রীও বটে। সম্প্রতি জানকর নিজে থেকেই সঞ্জয় দত্তের (Sanjay Dutt) রাজনীতির আসার খবর প্রকাশ্যে আনেন। এরপরেই শুরু হয়ে যায় জল্পনা কল্পনা। তাহলে কী জাতীয় কংগ্রেসের পরিবারের ছেলে বিজেপির জোট শক্তিতে যোগ দিচ্ছেন। কবে কখন, কেন এনিয়ে জনমানসে কৌতূহলের সীমা ছিল না। এই খবরে যদিও কংগ্রেসের তরফে কেউই কোনও মন্তব্য করেননি। তবে সমস্ত জল্পনায় জল ঢেলে দিলেন সঞ্জুবাবা।

বললেন, ‘আমি কোনও রাজনৈতিক দলে যোগদান করছি না। মিস্টার জানকর আমার বন্ধু আমার ভাই। রাজনীতিতে তাঁর উজ্জবল ভবিষ্যত কামনা করি।’ সম্প্রতি একটি ভিডিও ক্লিপ প্রকাশ্যে আসাতেই সঞ্জুবাবার রাজনীতিতে যোগদান নিয়ে জল্পনা ছড়ায়। ভিডিওটিতে দেখা যাচ্ছে অভিনেতা মহাদেব জানকরের উদ্দেশ্যে বলছেন, ‘আমার বন্ধু ও ভাই আরএসপি-র জাতীয় সভাপতি মহাদেব জানকর, তাঁকে অভিনন্দন জানাই। মুম্বইতে থাকলে নিশ্চই তাঁর সঙ্গে দেখা করে আসতাম।’ এই ভিডিওটি ভাইরাল হতেই সকলের টনক নড়ে। বিজেপি জোটের সঙ্গে সঞ্জয় দত্তের এই মাখামাখি নিয়ে বি-টাউনে কানাঘুষোও শুরু হয়ে যায়। তারপরই রীতিমতো আবেগ তাড়িত হয়ে সঞ্জয়ের রাজনীতিতে যোগদানের আগাম খবর দিয়ে বসেন মহাদেব জানকর। আরও পড়ুন-মহিলাকে ধর্ষণ করে, MMS ভিডিও ভাইরালের অভিযোগে গ্রেফতার অভিনেতা পরেশ রাওয়ালের ড্রাইভার

তিনি বলেন, ‘এইমাত্র ভিডিও বার্তায় আপনারা বিগ বস বড় দাদা সঞ্জয় দত্তের কথা শুনলেন। আগামী ২৫ সেপ্টেম্বর এই প্রখ্যাত বলিউড অভিনেতা আরএসপি-তে যোগদান করছেন।’ মহাদেব জানকরের এই ভিডিও প্রকাশ্যে আসতেই শুরু হয়ে যায় চাপানউতোর। খবরটি সঞ্জয় দত্তের কানে যেতে সময় লাগেনি, তিনি বুঝতেই পেরেছিলেন জনমনে ভুল বার্তা যাচ্ছে। তাই সোমবার নিজেই সাংবাদিকদের জানিয়ে দেন, কোনও রাজনৈতিক দলে যোগদানের ইচ্ছে তাঁর নেই। বলা বাহুল্য, ২০০৯-এ সমাজবাদি পার্টির টিকিটে লখনউ কেন্দ্রে লোকসভা বোটে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন মুন্নাভাই। হেরে যান তিনি। তারপর তাঁকে আর রাজনীতির অঙ্গনে দেখা যায়নি।