Happy Birthday Sonu Nigam: শুভ জন্মদিন সোনু নিগম, বলিউডের সেরা প্লেব্যাক সিঙ্গারের সেরা ৫ গান
Sonu Nigam (Photo Credits: File Image)

সোনু নিগম, সুরের জাদুকরের ৪৭ তম জন্মদিন আজ। খুব ছোট থেকেই গানের জগতের সঙ্গে যুক্ত তিনি, সোনুর গলায় যেন এক মোহমায়া জড়িয়ে। যা শুনলেই আপনি থমকে যাবেন। হারিয়ে যাবেন এক অন্য জগতে। ৩০ জুলাই ৪৭ বছরে পা দিলেন সেই সুরের জাদুগর। তাঁর কিছু গান আজীবন আমাদের মনে গেঁথে থাকবে। রোমান্টিক থেকে ডিজে, রেট্রো সমস্ত গানেই তিনি সমান পারদর্শী। সব গানই সোনু নিগমের গলায় এক আলাদা মাত্রা পায় যেন! বলিউডের অন্যতম জনপ্রিয় প্লেব্যাক সিঙ্গার সোনু নিগমের প্রতিটা গানই আমাদের মন ছুঁয়ে যায়। যতবারই শোনা হয়না কেন, কখনই সেসব গান যেন পুরনো হয়না। দেখে নেওয়া যাক সোনু নিগমের সেরা ৫টি গান।

সন্দেশে আতে হ্যা (Sandese Aate Hai)

সীমান্তে প্রতিপক্ষ দেশের সঙ্গে ভারতীয় জওয়ানদের যে লড়াই, সেই ছবি যেন এই গানের প্রতিটি পরতে পরতে ফুটে উঠেছে। গানটি বর্ডার ছবির।

ইয়ে দিল দিওয়ানা (Yeh Dil Deewana)

গানটি পারদেশ ছবির, রোমান্টিক থেকে একেবারে হঠকে ছবির এই গানটি। স্ক্রিনে গানটিতে অভিনয় করেছেন শাহরুখ খান।

কাল হো না হো (Kal Ho Naa Ho)

শাহরুখ-প্রীতি আর সইফ, উফ! কী অসাধারণ। সোনু নিগমের এই গান। যা ছিল ছবির টাইটল ট্র্যাক। গানের কম্পোজার শঙ্কর-এহসান-লয়। বেস্ট মেল প্লে-ব্যাক সিঙ্গার হিসেবে এই গানটির জন্য খেতাব জিতেছিলেন সোনু নিগম।

আজ কী রাত (Aaj Ki Raat)

৮০-র দশকে রেট্রো ডিস্কো গান, যা Don: The Chase Begins Again-র ছবির ছিল।

আভি মুঝমে কাহি (Abhi Mujh Mein Kahin)

অজয়-অতুলের কম্পোজিশনে সোনু নিগমের এই গানটিতে আপনার চোখে জল আসতে বাধ্য। অগ্নিপথ ছবির বিখ্যাত গান এটি। ছবিটিতে অভিনয় করেছেন হৃত্বিক রোশন এবং প্রিয়াঙ্কা চোপড়া।