Pathaan Controversy: 'কুরুচিকর', দীপিকার ‘গেরুয়া’ পোশাকে আপত্তি বিজেপি মন্ত্রীর 
Narottam Mishra, Shah Rukh-Deepika in 'Besharam Rang' song (Photo Credit: Twitter/ Youtube)

সবে মাত্র মুক্তি পেয়েছে শাহরুখ খান (Shah Rukh Khan) এবং দীপিকা পাডুকন (Deepika Padukone) অভিনীত ‘পাঠান’ ছবির গান ‘বেশরম রং’ (Pathaan Song Besharam Rang)। তার মধ্যেই গান ঘিরে মধ্যপ্রদেশে বিতর্কের ঢেউ। গান মুক্তির পর থেকেই একদিকে যেমন মুগ্ধ দর্শককুল, তেমনই অন্যদিকে গানে দীপিকার ‘গেরুয়া’ পোশাক নিয়ে আপত্তি তুললেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্র মন্ত্রী নরোত্তম মিশ্র (MP Home Minister Narottam Mishra)। কেবল দীপিকার পোশাকই নয় গানের দৃশ্য নিয়েও বিদ্বেষ প্রকাশ করেন বিজেপি মন্ত্রী। এই গান দূষিত মানসিকতা প্রদর্শন করছে বলেই মনে করছেন তিনি। ছবিটি আদৌ মধ্যপ্রদেশের থিয়েটারে প্রবেশের অনুমতি পাবে কিনা সেই নিয়ে ভাবনাচিন্তা করে দেখবেন স্বরাষ্ট্র মন্ত্রী নরোত্তম মিশ্র। এই বিতর্কের জল কোন দিকে গড়ায় তা সময় বলবে।

গান মুক্তির পর থেকেই একে পর এক বিতর্ক। একদল নেটিজেন দাবি তুলেছে, শাহরুখ-দীপিকার 'বেশরম রং' গানটি বিদেশী গানের সুর থেকে নকল করা হয়েছে। ফরাসি গায়িকা জৈনের (Jain) গাওয়া ২০১৬ সালের গান 'মাকেবা'র (Makeba) সুর থেকেই নাকি 'বেশরম রং' এর সুর টোকা হয়েছে। ইংরাজি গান থেকে নকল করা হয়েছে ‘বেশরম রং’এর সুর, দাবি নেটবাসীর

গানের সুরের পর এবার গানের দৃশ্য এবং পোশাক নিয়ে আপত্তি তুললেন মধ্যপ্রদেশ স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র (Narottam Mishra)। মধ্যেপ্রদেশে (Madhya Pradesh) 'পাঠান' (Pathaan) মুক্তি পাবে কিনা সেই নিয়ে এখন বড় প্রশ্নচিহ্ন ঝুলছে ছবির গলায়। প্রসঙ্গত, আগামী বছর ২৫ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে দীপিকা পাডুকন, শাহরুখ খান এবং জন আব্রাহাম অভিনীত 'পাঠান'।