Hyderabad Rape-Murder: হায়দরাবাদের গণধর্ষণ-খুনের ঘটনায় তীব্র ধিক্কার ছাপিয়ে গেল বলিমহল
অক্ষয় কুমার-রিচা চাদ্দা-ফারহান আকতার (Photo Credits: IANS and instagram)

স্কুটির (Scooty) টায়ার ফেটে যাওয়ায় রাস্তার পাশের দোকানে পশু চিকিৎসক যুবতী সাহায্য চেয়েছিলেন দু’জনের। কিন্তু তাঁর বদলে যা জুটেছে তা অজানা নয় দেশবাসীর কাছে। প্রাথমিক তদন্তের পর সায়বারাবাদ পুলিসের অনুমান, ২২ বছর বয়সী পশু চিকিৎসককে খুন করা হয়। হায়দরাবাদের শামশাবাদের (Shamshabad) তন্দুপল্লি টোল প্লাজার কাছে তাঁকে খুন করা হয়। তারপর ২৫ কিলোমিটার দূরে শাদনগরে চাতানপল্লি সেতুর কাছে দেহটি পুড়িয়ে দেওয়া হয়। গত বুধবার বাড়ি থেকে কোল্লুরু গ্রামে পশু হাসপাতালে গিয়েছিলেন ওই যুবতি। সন্ধ্যায় সেখান থেকে ফিরে টোল প্লাজার কাছে স্কুটি দাঁড় করিয়ে ক্যাব নিয়ে গোচিবাওলিতে এক চর্ম চিকিৎসকের সঙ্গে দেখা করতে যান। রাত ন’টায় টোল প্লাজায় ফিরে দেখেন তাঁর স্কুটির টায়ার ফেটে গেছে। তখনই ওই ট্রাকচালকদ্বয় তাঁকে সাহায্যের আশ্বাস দেন। যুবতী যে টোল প্লাজার কাছে গাড়ি দাঁড় করিয়েছিলেন, সেখান থেকেই মৃতার জুতো-জামাকাপড় ও একটি মদের বোতল উদ্ধার করেছে পুলিস। এই ঘটনায় তীব্র ধিক্কার জানিয়েছেন সমগ্র দেশবাসী। এবার সেই তালিকায় জুড়ল বলি সেলেবদের নাম। পৈশাচিক ওই ঘটনার প্রতিবাদে সরব হলেন অক্ষয় কুমার-রিচা চাদ্দা-ফারহান আকতার।

নির্ভয়াকাণ্ডের পর ফের এমন নৃশংস কোন ধর্ষণ ও খুনের ঘটনার সাক্ষী থাকল দেশ (India)। হায়দরাবাদ তো বটেই সারা দেশের মানুষ এই ঘটনার বিরুদ্ধে তীব্র ধিক্কার জানাতে প্রতিবাদ মিছিল করছেন। দেশের নাগরিকদের মতোই এমন ঘটনাকে কেন্দ্র করে প্রতিবাদে সরব হলেন বলিউডের তারকারাও (Bollywood Celebrity)। সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিয়ে অক্ষয় কুমার বলেছেন, হায়দরাবাদে প্রিয়ঙ্কা রেডি, তামিলনাড়ুর রোজা কিংবা রাঁচিতে আইনী শিক্ষার্থী গণধর্ষণের শিকার হোক না কেন। আমরা মনে করি এটি সমাজের অবনমন। আরও পড়ুন: Amitabh Bachchan: অভিনয় থেকে অবসর নিতে চান অমিতাভ বচ্চন, ব্লগে কী লিখলেন বলিউড শাহেনশা

রিচা (Richa Chadha) লিখছেন, পুরুষরা মহিলাদের ধর্ষণ করে। অন্যান্য পুরুষেরা তা অনলাইনে পেয়ে যান। মহিলাদের ধর্ষণ করার হুমকি দেন। আমরা কী এমন মানুষদের চাই? এটি সাম্প্রদায়িক সমস্যা নয়, এটি লিঙ্গ সমস্যা। আপনি যদি পরিবর্তন আনতে চান তবে তা প্রথম শুরু হোক নিজের থেকে। আমরা এদেশে ছেলেদের ভুলভাবে বেড়ে তুলছি।