Lawrence Bishnoi, Salman Khan (Photo Credits: X)

মুম্বই, ২ জুলাইঃ বলিউড অভিনেতা সলমন খানকে (Salman Khan) হত্যার ষড়যন্ত্রের অভিযোগে গ্রেফতার পাঁচ অভিযুক্তের বিরুদ্ধে একটি নতুন চার্জশিট প্রকাশ করল নভি মুম্বই পুলিশ। চার্জশিটে উল্লেখ রয়েছে, অভিনেতাকে খুন করার জন্যে ২৫ লক্ষ টাকার চুক্তি দেওয়া হয়েছিল। লরেন্স বিষ্ণোই (Lawrence Bishnoi) গ্যাংয়ের জেলবন্দি সদস্যরা খুনের জন্যে আধুনিক অস্ত্র জোগাড় করছিল। অত্যাধুনিক বন্দুক দিয়েই সলমনকে খুনের চেষ্টা চালিয়েছিল পাঁচ অভিযুক্ত।

চলতি বছরে পর পর দু-বার বলিউড ভাইজানের উপর হামলার চেষ্টা চালানো হয়। গত ১৪ এপ্রিল মুম্বইয়ের বান্দ্রা এলাকায় রাতের অন্ধকারে দুই ব্যক্তি মোটর বাইকে চেপে সলমনের গ্যালাক্সি অ্যাপার্টমেন্ট লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি চালায়। সলমন খানের বাড়ির বাইরে গুলি চালানোর ঘটনায় পুলিশ লরেন্স বিষ্ণোই এবং তার ছোট ভাই আনমোল বিষ্ণোই সহ ১৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। লরেন্স বিষ্ণোই বর্তমানে আহমেদাবাদের সবরমতি কারাগারে বন্দী। যদিও কয়েক দিনের মধ্যেই বিষ্ণোই গ্যাংয়ের সদস্যরা পানভেলে অভিনেতার ফার্মহাউসে হামলার পরিকল্পনা করে। বিদেশ থেকে অস্ত্র আনার পরিকল্পনা করেছিল বিষ্ণোই গ্যাং। তদন্তে জানা গিয়েছে, তুরস্কের তৈরি জিগানা পিস্তল দিয়ে অভিনেতাকে হত্যা করতে চেয়েছিল অভিযুক্তরা। যা ২০২২ সালে পাঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালাকে গুলি করতে ব্যবহৃত হয়েছিল।

অভিযুক্তদের একজন জিজ্ঞাসাবাদে পুলিশকে জানিয়েছে, অভিনেতার উপর হামলা চালানোর জন্যে M16, AK-47 এবং AK-92 রাইফেল ব্যবহারের বিকল্প পরিকল্পনা ছিল তাঁদের। তা জোগাড়ের জন্যে পাকিস্তানের একজন অস্ত্র ব্যবসায়ীর সঙ্গে যোগাযোগ করা হয়েছিল।

সলমনের (Salman Khan) উপর লাগাতার হামলার চেষ্টার ঘটনার প্রসঙ্গে পানভেল-এর ডেপুটি কমিশনার বিবেক পানসারে জানাচ্ছেন, গত বছর সেপ্টেম্বর অক্টোবর মাস নাগাদ পানভেল থানার সিনিয়র ইন্সপেক্টর সলমনকে খুনের ষড়যন্ত্রের বিষয়ে প্রথম ইনপুট পেয়েছিলেন। এরপর শুরু হয় তদন্ত। বাড়িয়ে দেওয়া হয় অভিনেতার নিরাপত্তা। নভি মুম্বই পুলিশের একটি দল বিষ্ণোই গ্যাংয়ের হোয়াটসঅ্যাপ এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রুপগুলো ট্রাক করে। বিভিন্ন কথোপকথনে পুলিশ জানতে পেরেছিল, লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের সদস্যরা পানভেলে সলমনের ফার্মহাউস, মুম্বইয়ের বান্দ্রায় অভিনেতা বাড়ির আশেপাশের এলাকা এবং শুটিংয়ের জন্য তিনি যে জায়গাগুলিতে গিয়েছিলেন সেই সমস্ত স্থান রেকি করা হচ্ছে।