Sanjay Dutt: কোভিড-১৯ বিপর্যয়ে ডাব্বাওয়ালাদের পাশে থাকুন, মুম্বইকরদের কাছে আর্জি মুন্নাভাইয়ের
'সাহেব বিবি অর গ্যাংস্টার ছবিতে' ছবিতে সঞ্জয় দত্ত

মুম্বইয়ের ডাব্বাওয়ালারা শুধু দেশেই নন, বিদেশেও সুপরিচিত। করোনাভাইরাস সংক্রমণ ও লকডাউনের বাজারে তাঁদের রুটিরুজি বন্ধ হয়ে গিয়েছে। কীভাবে চলছে এই তিনটে মাস, কেউ জানে না। এবার মুম্বইয়ের লাইফলাইন সেই ডাব্বাওয়ালাদের সমর্থনে এগিয়ে এলেন বলিউডের মুন্নাভাই। এক টুইট বার্তায় এদিন সঞ্জয় দত্ত (Sanjay Dutt) লেখেন, দীর্ঘদিন ধরে মুম্বইকরদের খাবার পরিবেশন করে আসছেন ডাব্বাওয়ালারা। এই বিপর্যয়ের দিনে এবার তার প্রতিদান দেওয়ার সময় হয়েছে। এ সময়ে আমাদের এগিয়ে গিয়ে তাঁদের দিকে সহযোগিতার হাত বাড়াতে হবে। রাজনীতিবিদ আসলাম শেখ ডাব্বাওয়ালাদের নিয়ে টুইট করার পরে পরেই বার্তা দিলেন মু্ন্নাভাই।

ওই রাজনীতিক লেখেন, প্রায় ১০০ বছর ধরে মু্ম্বইকরদের সেবা করে আসছেন এই ডাব্বাওয়ালারা। মুম্বইয়ের সেকেন্ড লাইফ লাইন এঁরা। মহা বিকাশ আগাধি সরকার এই বিপর্যয়ের সময়ে ডাব্বাওয়ালাদের পাশে থাকার প্রতিশ্রুতি দিচ্ছে। এর আগেও অভিনেতা সঞ্জয় দত্ত নিজের স্টারডমকে কাজে লাগিয়ে মানুষের সহযোগিতায় এগিয়ে এসেছেন। লকডাউনের বাজারে অন্তত হাজার খানেক মুম্বইকরকে প্রতিদিন তিনবেলা অন্ন জোগাচ্ছেন।  আরও পড়ুন-Jyotiraditya Scindia: করোনার উপসর্গ নিয়ে দিল্লির হাসপাতালে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া

তিনি বলেন, “বিশ্বজুড়ে একটা বিপর্যয়ের মধ্যে দিয়ে আমরা এখন চলেছি। এই পরিস্থিতির মোকাবিলা করতে এখন পরস্পর পরস্পরের পাশে দাঁড়ানো উচিত। আমি মানুষের সহযোগিতা করার মতো সৌভাগ্যের অধিকারী। এখন আমি সেই কাজটাই করে চলেছি। এই সময় বিপদগ্রস্তদের মুখে খাবার তুলে দিয়ে আমরা প্রত্যেকেই একে একে সমাজ ও দেশের সেবায় এগিয়ে আসতে পারি।”