Bollywood Celeb Wishes On Republic Day: দেশপ্রেমে সোশ্যাল মিডিয়া ভাসল বলিউডের শুভেচ্ছায়, প্রজাতন্ত্র দিবসে মুম্বইয়ের সমুদ্রতীরে জাতীয় পতাকা নিয়ে ছুটলেন বরুন ধাওয়ান
বলিউডের শুভেচ্ছায় প্রজাতন্ত্র দিবস (Picture Credits: Instagram)

মুম্বই, ২৬ জানুয়ারি: আজ ৭১-তম প্রজাতন্ত্র দিবস (71st Republic Day) উপলক্ষে আজ সকাল থেকেই সোশ্যাল মিডিয়া (Social Media) জুড়ে শুভেচ্ছার ঢল। বাকি নেই বলিউড সেলেবরাও (Bollywood Celebrities)। অমিতাভ বচ্চন, সারা আলি খান, ঋষি কাপুর, অনিল কাপুর, অজয় দেবগন, কাজল, শিল্পা শেট্টি থেকে শাহরুখ খান সকলেই প্রজাতন্ত্র দিবসের তেরঙ্গায় রেঙেছেন। সকল দেশবাসী তথা তাদের অনুরাগীদের শুভেচ্ছা জানান। এছাড়াও অভিষেক বচ্চন, রবিনা টেন্ডন, সুস্মিতা সেন, অর্জুন রামপাল, বরুন ধাওয়ানও শুভেচ্ছা জানান।

অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) নিজের তেরঙ্গা একটি দুর্দান্ত ছবি পোস্ট করে টুইটে লেখেন,"আমার গর্ব, আমার দেশ, আমার গণতন্ত্র দিবস। কিছু মুখ ও বধির কচিকাঁচাদের সঙ্গে জাতীয় সংগীতের শুরে সুর মিলিয়ে, অভিনয় করে আমি খুব সম্মানিত বোধ করছি। জয় হিন্দ।"

শাহরুখ খান (Shahrukh Khan) এদিন লেখেন," সংগ্রাম ছাড়া সুন্দর কিছুই হয় না। আসুন সেই সংগ্রামকে স্মরণ করি যা আমাদের এই সুন্দর দিনটি দিয়েছে এবং উভয়কেই উদযাপন করে। সকলকে প্রজাতন্ত্র দিবস শুভেচ্ছা।"

ঋষি কাপুর (Rishi Kapoor) জানিয়েছেন,"ভারতের সকল নাগরিককে জানাই ৭১-তম গণতন্ত্র দিবসের শুভেচ্ছা। আমরা সেরা।" তিনি আরেকটি পোস্ট করে লেখেন,"আমি ভারত সরকারকে ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির (যা এখন বিশ্বের বৃহত্তম) একটি বড় 'ফ্লোট' উত্সর্গ করার জন্য অনুরোধ করছি। সমস্ত শিল্পী প্যারেডের অংশ হবে এবং মার্চ পাস্ট করবে। বিশ্বকেও আমাদের অংশগ্রহণ দেখতে হবে। আমরা সবাই গর্বিত 'দেশিস'। জয় হিন্দ।"

সারা আলি খান (Sara Ali Khan) হাতে ভারতের জাতীয় পতাকা নিয়ে তেরঙ্গা পোশাকে ছবি পোস্ট করেন।

 

মুম্বইয়ের বিচে জাতীয় পতাকা নিয়ে ছুটছেন বরুন ধাওয়ান (Varun Dhawan)

ভারতের ৭১-তম প্রজাতন্ত্র দিবস (71st Republic Day) উপলক্ষে শুভেচ্ছা (Greetings) জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, মমতা ব্যানার্জিও। এর পাশাপাশি দেশের অন্যতম সর্বোচ্চ নাগরিক সম্মান পদ্মবিভূষণ সম্মানে সম্মানিত করা হবে প্রয়াত প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী জর্জ ফার্নান্ডেজ, প্রয়াত কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি এবং প্রয়াত বিদেশমন্ত্রী সুষমা স্বরাজকে। শনিবার প্রজাতন্ত্র দিবসের প্রাক সন্ধ্যায় এই ঘোষণা করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। জনজীবনে বিশিষ্ট ভূমিকার জন্য তাঁদের এই সম্মান দেওয়া হবে। যার ফলে আরও বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠল আজকের দিন।