Bharat Box Office Collection:  সলমন খানের 'ভারত'-এর পাঁচদিনে ১৫০ কোটির ব্যবসা, সল্লুর সিনেমার ওপর রবিবার বিশ্বকাপে ভারতের ম্যাচ কি প্রভাব ফেলতে পারল!
সলমন খান ও ক্যাটরিনা কাইফ। (Photo Credits: File Photo)

মুম্বই, ১০ জুন: সলমন খান (Salman Khan)-এর 'ভারত' (Bharat) বক্স অফিসে ঝড় তুলছে। গত দু বছর ঈদে কিছুটা খারাপ পারফরম্যান্সের পর, ফের স্বমহিমায় সল্লু। মুক্তি পাও মাত্র দিন পাঁচেকের মধ্যেই দেশের বাজারে ১৫০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে আলি আব্বাস জাফর (Ali Abbas Zafar) পরিচালিত এই সিনেমা। গত বুধবার ঈদে মুক্তির দিন সলমন খানের এই সিনেমা রেকর্ড ৪২.৩০ কোটি টাকার ব্যবসা করেছিল।

চিত্র সমালোচকদের কাছে ভাল নম্বর পাওয়া সলমন-ক্যাটরিনার এই সিনেমা আরও ব্যবসা করতে চলেছে বলে মনে করা হচ্ছে। গতকাল, রবিবার বিশ্বকাপে ভারতের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বড় ম্যাচ থাকলেও তা ভারত-এর বক্স অফিস কালেকশনে তেমন কোনও প্রভাব ফেলতে পারেনি। আরও পড়ুন- খুদে ভক্তের গায়ে হাত দেওয়ায় বডিগার্ডকে সপাটে চড় সলমন খানের 

সিনেমার বাজেট অনুযায়ী এই ব্যবসার নিরিখে ইতিমধ্যেই সলমনের এই সিনেমা সুপারহিট অ্যাখা পেয়ে গিয়েছে। তার মানে সাম্প্রতিক কালে খানেদের খারাপ রেকর্ড 'থাগ অফ হিন্দোস্তান' থেকে 'জিরো', 'রেস থ্রি'- একেবারে না চলার রেকর্ডটা ভাঙলেন সলমন। ভারত-এর বক্স অফিসের হিসেবটা এরকম- বুধবার ৪২.৩০ কোটি, বৃহস্পতিবার ৩১ কোটি, শুক্রবার ২২.২০ কোটি, শনিবার ২৬.৭০ কোটি, রবিবার ২৭.৯০ কোটি। তার মানে রিলিজের পাঁচ দিনের মধ্যে দেশের বক্স অফিসে সলমনের এই সিনেমার মোট ব্যবসা দাঁড়িয়েছে ১৫০.১০ কোটি। তবে আগামী চারটে দিন ভারত-এর বক্স অফিসের কাছে খুবই গুরুত্বপূর্ণ। ঈদের ছুটি, উইকএন্ডের শেষে ভারত নিয়ে উন্মাদনা কতটা থাকে সেটাই দেখার।

সলমন খান-এর কেরিয়ারে ভারত-ই এখন রিলিজের পর প্রথম দিনে সবচেয়ে বেশি ব্যবসা করা সিনেমা। চলতি বছর রিলিজের দিন ব্যবসা করা সফলতম সিনেমাও এখন ভারত। সলমনের এই সিনেমা ভেঙে দিয়েছে অক্ষয় কুমারের 'কেশরী' ও অজয় দেবগনের 'টোটাল ধামাল'-এর প্রথম দিনের ব্যবসাকে ছাপিয়ে গিয়েছে 'ভারত'। এবার দেখার ২০১৯-এর সবচেয়ে সফল বলিউড সিনেমা ভিকি কৌশলের 'উরি-দ্য সার্জিক্যাল স্ট্রাইক'-এর রেকর্ডটা ভাঙতে পারে কি না সলমনের 'ভারত'।