Mahindra All-new Thar: নিরাপত্তা এবং মজবুত সুরক্ষার দিক থেকে এগিয়ে অল-নিউ থর; গ্লোবাল এনসিএপি রেটিং-এ অর্জন করল ৪ স্টার
থর (Picture Credits: Social Media)

মাহিন্দ্রা গ্রুপের (Mahindra Group) মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা ঘোষণা করেছে তাদের এসইউভি, অল-নিউ থরকে (Thar) গ্লোবাল এনসিএপি দ্বারা সুরক্ষা রেটিং প্রদান করা হয়েছে। অল-নিউ থর গ্লোবাল এনসিএপি দ্বারা পরীক্ষিত বডি-অন-ফ্রেম এসইউভি-র জন্য সর্বাধিক রেটিং সহ সুরক্ষায় একটি নতুন বেঞ্চমার্ক স্থাপন করেছে। অল-নিউ থর গ্লোবাল এনসিএপি দ্বারা পরীক্ষিত গাড়িগুলিতে শিশু সুরক্ষার ক্ষেত্রেও সর্বোচ্চ পয়েন্ট অর্জন করেছে।

এবিষয়ে মাহিন্দ্রার অটোমোটিভ বিভাগের গ্লোবাল প্রোডাক্ট ডেভলপমেন্টের চিফ ভেলুসামি আর বলেছেন, “আজ মাহিন্দ্রার জন্য একটা গুরুত্বপূর্ণ দিন। সুরক্ষার বিষয়ে অত্যন্ত সাফল্যের সঙ্গে ৪ স্টার রেটিং অর্জন করেছে। জিএনসিএপি ৪ স্টার রেটিং অর্জন, যা এখনও পর্যন্ত গ্লোবাল এনসিএপি দ্বারা পরীক্ষিত সমস্ত গাড়িগুলির মধ্যে শিশু সুরক্ষায় সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী বিভাগে প্রথম।" আরও পড়ুন, বিজেপিতে যোগ দিলেন তৃণমূল কংগ্রেসের বিধায়ক মিহির গোস্বামী

তিনি আরও বলেন, “অল-নিউ থর গ্রাহকদের সুরক্ষায় প্রাপ্তবয়স্ক ও শিশু সুরক্ষা সহ শীর্ষস্থানীয় সর্বাধিক অগ্রাধিকার হিসাবে তৈরি করা হয়েছে। সম্পূর্ণ নতুন সিমুলেশন এবং বিকাশ চেন্নাইয়ের মাহিন্দ্রা রিসার্চ ভ্যালিতে করা হয়েছে। আমি নিশ্চিত যে এই স্বীকৃতি আমাদের গ্রাহকদের কাছে এটিকে আরও জনপ্রিয় করে তুলবে”।

উল্লেখ্য, অল নিউ থরের জন্য আনুষ্ঠানিক গ্লোবাল এনসিএপি পরীক্ষা সম্প্রতি জার্মানিতে অনুষ্ঠিত হয়েছিল। তার নতুন-অবতারে, থরের পারফরম্যান্স, প্রতিদিনের স্বাচ্ছন্দ্য এবং সুবিধার্থে, প্রযুক্তি এবং সুরক্ষার দিক থেকে সেরা বলে প্রমাণিত হয়েছে। সংস্থাটি সাফল্যের সঙ্গে আইকনিক ডিজাইন, অনুপাত অন্যান্য শীর্ষস্থানীয় বিকল্পগুলি ধরে রেখেছে এবং দুর্দান্ত সুরক্ষার জায়গা অর্জন করেছে। সমস্ত যাত্রীদের সুরক্ষিত রাখতে এটি একটি দুর্দান্ত সক্রিয় ও নিষ্ক্রিয় সুরক্ষা বৈশিষ্ট্য সহ সজ্জিত এই নতুন থর।

মাহিন্দ্রাযর সুরক্ষা সমস্ত গাড়ির ক্ষেত্রেই বেশ মজবুত। XUV300 ভারতে গ্রীর সুরক্ষার ক্ষেত্রে একটি নতুন মানদণ্ড প্রতিষ্ঠা করেছে যা গ্লোবাল এনসিএপি দ্বারা একটি ফাইভ স্টার  রেটিং পেয়েছে এবং গ্লোবাল এনসিএপি-র ছয় বছরের সুরক্ষা র‌্যাঙ্কিংয়ে শীর্ষে রয়েছে। ২০১৪ সালের মধ্যে গ্লোবাল এনসিএপি দ্বারা পরীক্ষিত সমস্ত যানবাহনের মধ্যে XUV300 সবথেকে নিরাপদ বলে জানানো হয়েছে। প্রকৃতপক্ষে, মাহিন্দ্রা ভারতের প্রথম এবং একমাত্র নির্মাতা, যিনি জিএনসিএপি দ্বারা "নিরাপদ চয়েস অ্যাওয়ার্ড" লাভ করে।