Jawa Perak bobber: নতুন বছরে বাইকারদের জন্য চমৎকার উপহার, রেট্রো লুকে ফিরছে জাওয়া মোটর সাইকেল
জাওয়া পেরাক ববার(Photo Credit: Twitter)

পুরনো চাল ভাতে বাড়ে। ফের প্রমাণ করল গাড়ি প্রস্তুতকারক সংস্থা মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা। ২২ বছর পর ফের রেট্রো লুকের বাইক জাওয়া-কে বাজারে ফেরাচ্ছে সংস্থাটি। পয়লা জানুয়ারি থেকেই বুকিং শুরু হয়ে গিয়েছে ‘জাওয়া পেরাক’-এর (Jawa Perak bobber)। এপ্রিলে ডেলিভারি দেওয়া হবে এই লিমিটেড এডিসন বাইকের। ভারতীয় উপমহাদেশে এই বাইক তৈরি ও বিক্রি করছে মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা কোম্পানি। তাদের তরফে এর স্পেশিফিকেশন ও দাম প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, ২২ বছর আগে ভারতে বিক্রি বন্ধ হয়ে যায় জাওয়া-র। তার আগে বলিউডের সিনেমাতে আকছার দেখা যেত জাওয়াকে। শাহরুখ খান-কেও জাওয়ায় চেপে পোজ দিতে দেখা গিয়েছে। ২০১৬ সালে মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা ভারতীয় উপমহাদেশে এই বাইক তৈরি ও বিক্রির লাইসেন্স নেয়। ২০১৮ সালে আনন্দ মহিন্দ্রা তাঁর ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে জাওয়া নিয়ে একটি পোস্ট করেন। যা দেখে নস্টালজিক হয়ে পড়া শাহরুখ খান সেই পোস্ট রিটুইটও করেন। আরও পড়ুন-Mahindra's New Managing Director: বছর শেষে 'আনন্দ' বাদ, মাহিন্দ্রা এন্ড মাহিন্দ্রায় যোগ পবন গোয়েঙ্কার

বলাবাহুল্য, জাওয়া পেরাক একটি ‘ববার’ বাইক। এই ধরনের বাইকে শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়। সেই সঙ্গে অতিরিক্ত কোনও অ্যাক্সেসরিজ থাকে না। সিম্পল,  রেট্রো লুকের হয় বাইকগুলি। বিশ্বজুড়ে বিশাল সংখ্যক বাইকারদের প্রথম পছন্দর সারিতেই থাকে এই ববার।