টাটাসংস্থার গাড়ির বাজার ধরতে প্রদর্শনীর আয়োজন, ক্রেতাদের জন্য ব্যাপক ছাড়
টাটা গাড়ির ওপর ব্যাপক ছাড় (File Photo)

উৎসবের মরসুম ধরতে টাটা (Tata Motors) আসছে গাড়ির ওপর ব্যাপক ছাড় নিয়ে। গত কয়েকমাস ধরে গাড়ির ব্যবসায় মন্দা নেমে ছিল। তবে উৎসবের মরসুম ধরতে পারলে এই আর্থিক ঘাটতি খানিকটা কাটানো যাবে। তাই তারা তাদের গাড়ির প্রদর্শনী করার দিনক্ষণ স্থির করে ফেলেছে। সেখান থেকে গাড়ি কিনলে ক্রেতারা ১.৫ লাখ টাকা পর্যন্ত ছাড় পেতে পারেন বলে জানান টাটা গোষ্ঠীর কর্মকর্তা। এই প্রদর্শনীতে থাকছে টিয়াগো, টিয়াগো এনআরজি, টিগোর, নেক্সন, হেক্সা এবং হেরিয়ার (Tiago, Tiago NRG, Tigor, Nexon, Hexa and Harrier)। টাটা গোষ্ঠীর এই প্রদর্শনীতে থাকছে আরেকটি আকর্ষণ পুরনো গাড়ি বদলে নতুন গাড়ি কেনার সুযোগ।

সরকারি ও কর্পোরেট কর্মচারীদের জন্যে কিছু স্কিমও থাকছে এই প্রদর্শনীতে। তারা কিছু ব্যাঙ্ক ও অর্থনৈতিক সংস্থাগুলির সঙ্গে চুক্তি করেছে। এর ফলে ক্রেতারা অনেক কম প্যাকেজ ইএমআই নিতে পারবে। সেক্ষেত্রে সুদের হারও কিছুটা কম হতে পারে। আরও পড়ুন, চন্দ্রযান ২: ইসরোর হাতে বাকি আর মাত্র কয়েক ঘণ্টা, ল্যান্ডার বিক্রমের সঙ্গে যোগাযোগ স্থাপনের ডেডলাইন শুক্রবার

টাটা টিয়াগো, টিয়াগো এনআরজি এবং টিগোর (Tata Tiago, Tiago NRG & Tigor): টাটা মোটরস জানিয়ে দেয় গাড়ি কেনার ক্ষেত্রে ৭০,০০০ টাকা পর্যন্ত লাভ করতে পারেন। তবে জায়গা বিশেষে এই বিশেষ ছাড়ের ব্যবস্থা করা হয়েছে। টাটা টিয়াগো, টিয়াগো এনআরজিতে থাকছে উভয় পেট্রল ও ডিজেল ইঞ্জিন। পেট্রল ইঞ্জিনে ১.২ লিটার, ৩ টি সিলিন্ডার থাকে। 85PS পিক পাওয়ার ৬০০০ আরএমপি বিশিষ্ট। 114Nm সবচেয়ে বেশি torque ৪০০০ আরএমপি। যা 70PS এবং 140Nm শক্তি তৈরিতে সক্ষম। 5-speed AMT গিয়ার বক্স থাকে।

টাটা নেক্সন (Tata Nexon): টাটা নিক্সনের SUV এই উৎসবের মরসুমে বেশ চাহিদার তালিকায় রয়েছে। পেট্রল ও ডিজেল ইঞ্জিনে ৮৫,০০০ টাকার মত ছাড় রয়েছে। 110PS পাওয়ার তৈরিতে সক্ষম এবং 110PS and 260Nm পাওয়ার ফিগার তৈরী করে। 6-speed যুক্ত ম্যানুয়াল গিয়ারবক্স রয়েছে।

টাটা হেক্সা (Tata Hexa): টাটা হেক্সা কেনার ক্ষেত্রে ক্রেতারা ১.৫ লাখ টাকা পর্যন্ত ছাড় পেতে পারেন। Tata Hexa SUV তেও থাকছে দুটি ইঞ্জিন। যা 2.2-লিটার VARICOR 320 ও 2.2 লিটার VARICOR 400 নিতে সক্ষম। ম্যানুয়াল 5-speed , ম্যানুয়াল 6-speed এবং এটি 6-speed যুক্ত।

টাটা হেরিয়ার (Tata Harrier): টাটা হেরিয়ারও প্রবল ছাড় নিয়ে এসেছে। ৫০, ০০০ টাকার ছাড় দেওয়া হচ্ছে। এতে 2.0 লিটার কাইরোটেক টার্বোচার্জড ইঞ্জিন রয়েছে। যাতে রয়েছে 6-speed ম্যানুয়াল গিয়ারবক্স।