Bajaj Chetak Launched In India: ওল্ড ইজ গোল্ড, নতুন রূপে ভারতের বাজারে চেতক
বাজাজ চেতক (Photo Credit: Latestly.com)

‘এই পথ যদি না শেষ হয়…’ গানটির সঙ্গে চেতক স্কুটার (Bajaj Chetak) যেন একাকার হয়ে গিয়েছে। বাঙালির নস্টালজিয়া চেতক ফের নতুনভাবে ভারতের বাজারে লঞ্চ করল মঙ্গলবার। অনেক আবেগ জড়িয়ে থাকা চেতক স্কুটারের নতুন মডেল নিয়ে ক্রেতাদের মনেও তৈরি হয়েছে প্রশ্ন এবং আগ্রহ। ১৪ জানুয়ারি বাজারে এসে গেল ইলেকট্রিক চেতক। দাম হবে ১ লাখ ২০ হাজার টাকার মতো (এক্স-শোরুম)। একটা সময়ে ঘরে ঘরে থাকত বাজাজ চেতক। এখনও চেতককে ওল্ড ইজ গোল্ড বলে মনে করেন অনেকে। এবার সেই চেতকই এল একেবারে নতুন রূপে, আধুনিক চেহারায়।

বাজাজ যে চেতক নামের একটি নতুন বৈদ্যুতিক স্কুটার বাজারে নিয়ে আসছে, সে খবর অনেকদিন আগেই প্রকাশ্যে আসে। এর পর থেকে অপেক্ষা ছিল কবে আসবে সেই নতুন স্কুটার। এবার এসেই গেল। আকর্ষণীয় ফিচারের চেতক। এই মডেলে সুইচগিয়ার, এলইডি লাইট, সাইড স্ট্যান্ড ইন্ডিকেটর-সহ ডিস্ক ব্রেকও থাকছে। তবে বৈদ্যুতিক চেতকের যাবতীয় বিবরণ আগামী পেতে আর কয়েকটা দিনের অপেক্ষা। ১৪ জানুয়ারি উদ্বোধনের দিনেই সঠিক ভাবে জানা যাবে ঠিক কেমন হবে নতুন দিনের নতুন চেতক। আরও পড়ুন-Jawa Perak bobber: নতুন বছরে বাইকারদের জন্য চমৎকার উপহার, রেট্রো লুকে ফিরছে জাওয়া মোটর সাইকেল

প্রস্তুতকারক সংস্থার তরফে জানা গিয়েছে,  প্রথমে পুণেতে চেতকের বিক্রি শুরু হবে। তার পরে ধীরে ধীরে অন্যান্য মেট্রো শহরগুলিতে আসবে চেতক। সংস্থার শোরুমগুলি থেকে পাওয়া যাবে নতুন ওই বৈদ্যুতিক স্কুটার। ১৪ জানুয়ারিতে উদ্বোধনের পরেই বাজাজ চেতকের বুকিং শুরু হবে। লিথিয়াম-আয়ন ব্যাটারি থেকে পাওয়ার ব্যবহার করে স্কুটারটিতে একটি ৪ কিলোওয়াট বৈদ্যুতিক মোটর থাকছে। স্কুটারটি ইকো মোডে একবারের চার্জে ৯৫ কিলোমিটার এবং স্পোর্ট মোডে ৮৫ কিমি পর্যন্ত চলতে পারবে।