Corona: দীর্ঘ দু বছর পর বিশ্বের কাছে পর্যটনের দরজা খুলছে ভিয়েতনাম
Virus Outbreak (Photo Credit: Twitter)

হ্যানয়, ১৬ ফেব্রুয়ারি: দীর্ঘ দু বছর পর বিদেশী পর্যটকদের জন্য নিজেদের দরজা খুলছে ভিয়েতনাম (Vietnam)। করোনা (Corona Virus- র গ্রাফ অনেকটা নিম্নমুখি হতেই ভিয়েতনামে ১৫ মার্চ থেকে বিদেশী পর্যটকরা যেতে পারবেন। ট্যুরিস্ট ভিসার জন্য এখন থেকেই করা যাবে আবেদন। প্রসঙ্গত, গতকাল, মঙ্গলবার দক্ষিণ পূর্ব এশিয়ার এই দেশের প্রশাসন আন্তর্জাতিক বিমান চালানোর ছাড়পত্র দেয়। ২০১৯ সালের মার্চ থেকে ভিয়েতনামে বিদেশী পর্যটকদের দেশে আসার বিষয়ে নিষেধাজ্ঞা ছিল, বন্ধ ছিল দেশটির সব সীমান্ত। তবে কয়েক মাস ধরে ভিয়েতনামে করোনা সংক্রমণ কমেছে। যদিও সেখানে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ২০ হাজারের ওপরে আছে।

দেখুন টুইট

করোনা আসার পর থেকে ভিয়েতনামে এই রোগে ৪০ হাজারের কাছাকাছি মানুষ মারা গিয়েছেন, আক্রান্ত হয়েছেন ২৫ লক্ষাধিক মানুষ। তবে দেশজুড়ে সফল টিকাকরণ কর্মসূচির পর কোভিড আতঙ্ক থেকে সক্ষম হয় কমিউনিস্ট এই দেশ। ভিয়েতনামের ৯০ শতাংশ প্রাপ্তবয়স্ক মানুষের করোনা টিকার দুটি ডোজই নিয়ে ফেলেছেন। এবার নাবালকদের মধ্যে দেওয়া হচ্ছে বুস্টার ডোজ।

করোনা আসার আগে ভিয়েতনামে পর্যটনের জোয়ার শুরু হয়েছিল। অতিমারীর কারণে সেই জোয়ার পুরোপুরি থেমে যায়। দেশের অর্থনীতি চাঙ্গা করতে তাই সেখানে বিদেশী পর্যটকদের জন্য দরজা খুলে দেওয়া হল।