Tara Air Plane Missing: ৪ ভারতীয়-সহ ১৯ জন যাত্রী নিয়ে নিখোঁজ নেপালের তারা এয়ারের বিমান

কাঠমাণ্ডু, ২৯ মে: ১৯ জন যাত্রী ও ৩ জন বিমানকর্মী নিয়ে নিখোঁজ (Missing) নেপালের (Nepal) তারা এয়ারের (Tara Air) একটি বিমান। আজ সকাল ৯টা ৫৫ মিনিটে পোখরা থেকে জোমসোম যাওয়ার জন্য উড়েছিল বিমানটি। বিমানটিতে ক্রু সহ মোট ১৯ জন যাত্রী ছিলেন। তাঁদের মধ্যে ৪ জন ভারতীয়, ৩ জন জাপানি নাগরিক। বাকিরা নেপালি নাগরিক। বাকি ৩ জন বিমানকর্মী।

তারা এয়ারের এক আধিকারিক জানিয়েছেন, পোখরা থেকে ১৯ জন যাত্রী নিয়ে ওড়া 9N-AET বিমানটির সঙ্গে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের সকাল ৯টা ৫৫ মিনিটে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। জোমসোমের জেলা প্রধান অফিসার নেত্র প্রসাদ শর্মা বলেছেন, "বিমানটিকে মুস্তাং জেলার জোমসোমের আকাশে দেখা গিয়েছিল এবং তারপরে মাউন্ট ধৌলাগিরির দিকে বিমানটি ঘুরে যায়। যার পরে এটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।"

জোমসোম বিমানবন্দরের একজন এয়ার ট্রাফিক কন্ট্রোলারের দাবি, তাদের কাছে জোমসোমের ঘাসায় একটি বিকট শব্দ হওয়ার সম্পর্কে রিপোর্ট রয়েছে। মুস্তাং জেলা পুলিশ অফিসের ডিএসপি রাম কুমার দানি জানিয়েছেন, বিমানের অনুসন্ধানে হেলিকপ্টার পাঠানো হচ্ছে। নেপালের  স্বরাষ্ট্র মন্ত্রক নিখোঁজ বিমানের সন্ধানে মুস্তাং ও পোখারা থেকে দুটি ব্যক্তিগত হেলিকপ্টার পাঠাচ্ছে। নেপাল সেনাবাহিনীর হেলিকপ্টারও অনুসন্ধানের জন্য প্রস্তুত করা হচ্ছে।

নেপালি সেনাবাহিনীর মুখপাত্র নারায়ণ সিলওয়াল বলেছেন, "নেপালি সেনাবাহিনীর এমআই-১৭ হেলিকপ্টার লেট, মুস্তাংয়ের উদ্দেশ্যে রওনা হয়েছে, এখানেই নিখোঁজ তারা এয়ার বিমান ভেঙে পড়েছে বলে সন্দেহ করা হচ্ছে।"